বিদেশি ক্রিকেটারে চমক দেখাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

আরিফুর রহমান বাবু
আরিফুর রহমান বাবু আরিফুর রহমান বাবু , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ১৮ জুলাই ২০১৭

 

শুধু আইকন ক্রিকেটার মনোয়ন আর কোচ চূড়ান্ত করাই নয়। বিপিএল শুরুর সাড়ে তিন মাস আগেই বিদেশি ক্রিকেটার সংগ্রহের কাজে নেমে পড়েছে বিপিএলের দলগুলো। 

বিদেশি ক্রিকেটার মনোনয়ন এবং দলে ভেড়ানোর কাজে এখন পর্যন্ত যে কটি দল দক্ষতার ছাপ রেখেছে, তার অন্যতম কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কৌশলি কোচ মোহাম্মদ সালাউদ্দিনের পরামর্শে একঝাঁক ইনফর্ম বিদেশি ক্রিকেটার দলে টানতে যাচ্ছে এবারের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

হাওয়া থেকে পাওয়া খবর নয়। ক্রিকেট পাড়া কিংবা শেরে বাংলা স্টেডিয়ামের আশপাশের গুঞ্জনও নয়। স্বয়ং কুমিল্লার কোচ সালাউদ্দিনের দেয়া তথ্য। আজ মধ্যাহ্নে জাগো নিউজের সাথে আলাপে কুমিল্লার নতুন কোচ সালাউদ্দিন একঝাঁক তরুণ ও মেধাবী ক্রিকেটারের নাম নিশ্চিত করেছেন।

সালাউদ্দিন যেসব ক্রিকেটারের নাম বলেছেন, তার মধ্যে এবার চ্যাম্পিয়ন্স ট্রফির শিরেপা জেতা পাকিস্তানেরই আছেন চারজন- শোয়েব মালিক, ফাখর জামান, হাসান আলি এবং ফাহিম আশরাফ। 

ভাবা হচ্ছে তামিম ইকবালের সাথে ওপেন করবেন পাকিস্তান তথা বিশ্ব ক্রিকেটের নতুন ব্যাটিং সেনেসেশন ফাখর জামান। 

এর বাইরে শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক এবং অলরাউন্ডার অ্যাঞ্জোলো ম্যাথিউজ এবং আফগানিস্তানের তুখোড় লেগস্পিনার রশিদ খানও আছেন ভিক্টোরিয়ান্সের তালিকায়। পাশাপাশি আরেক আফগান মোহাম্মদ নবীও আছেন তাদের বিদেশি রিক্রুটের তালিকায়।  

এর বাইরে নিউজিল্যান্ডের তুখোড় অলরাউন্ডার কলিন মুনরোকেও এবার কুমিল্লার জার্সি গায়ে দেখা যাবে। এছাড়া কুমিল্লার ভিনদেশি ক্রিকেটারের তালিকায় জুনিয়র ইমরান খানের নামও রয়েছে।

একনজরে এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিদেশি ক্রিকেটারের তালিকা : শোয়েব মালিক, হাসান আলি, ফাহিম আশরাফ, ফাখর জামান ও ইমরান খান জুনিয়র (পাকিস্তান), মোহাম্মদ নবী, রশিদ খান (আফগানিস্তান), কলিন মুনরো (নিউজিল্যান্ড ) এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজ (শ্রীলঙ্কা)।  

এআরবি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।