মুরালি বিজয়ের পরিবর্তে শিখর ধাওয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩১ এএম, ১৮ জুলাই ২০১৭

কব্জির ইনজুরিতে আক্রান্ত ভারতীয় টেস্ট দলের অপরিহার্য ব্যাটসম্যান মুরালি বিজয়। সুতরাং, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। বিজয়ের পরিবর্তে তাই দলে ফেরানো হলো আরেক ওপেনার শিখর ধাওয়ানকে। প্রায় নয় মাস পর টেস্ট দলে ফিরলেন তিনি।

গত বছর অক্টোবরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন ধাওয়ান। ওই সিরিজে ভাল পারফরম্যান্স করতে না পারায়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দল থেকেও বাদ দেওয়া হয়েছিল শিখরকে। হঠাৎ করে আবার তার সামনে টেস্ট দলের দরজা খুলে গেল। ৩১ বছরের এই ব্যাটসম্যান এখনও পর্যন্ত ভারতের হয়ে ২৩টি টেস্ট খেলে করেছেন ১৪৬৪ রান, গড় ৩৮.৫২।

ভারতের শ্রীলঙ্কা সফরের আগে যে টেস্ট দল ঘোষণা করেছিল বিসিসিআই তাতে নাম ছিল না ধাওয়ানের নাম। মুরলিই ছিলেন সেই দলের প্রথম পছন্দ; কিন্তু সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিসিআই জানিয়ে দেয়, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে পাওয়া কব্জির চোট এখনও কাটিয়ে উঠতে পারেননি বিজয়। প্রস্তুতি ম্যাচে খেলার সময় পুরনো জায়গায় ফের ব্যথা অনুভব করছেন তিনি। এরপরই বিসিসিআইয়ের মেডিক্যাল টিম বিশ্রামের পরামর্শ দিয়েছে বিজয়কে।’

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।