বিপিএলের জন্য দক্ষিণ আফ্রিকাকে ‘না’ করে দিলেন তামিম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৩ জুলাই ২০১৭

কাউন্টিতে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে মাত্র এক ম্যাচ খেলেই দেশে ফিরে এলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল খান। দারুণ একটি মৌসুম কাটানোর ফলে তামিমের ওপর নজর রয়েছে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগের ফ্রাঞ্চাইজিগুলোর।

সে কারণেই দক্ষিণ আফ্রিকার আয়োজনে আগামী নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি গ্লোবাল লিগে খেলার প্রস্তাব পেয়েছিলেন তামিম। তবে একই সময় বাংলাদেশে বিপিএল অনুষ্ঠিত হবে- এ কারণে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগকে ‘না’ করে দিয়েছেন বাংলাদেশের এই ওপেনার।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তামিম খেলেছেন পেশোয়ার জালমির হয়ে। পিএসএলের মালিকই টি-টোয়েন্টি গ্লোবাল লিগে একটি ফ্রাঞ্চাইজি কিনছেন। তারাই তামিমকে প্রস্তাব দিয়েছেন টি-টোয়েন্টি গ্লোবাল লিগে খেলার জন্য।

একটি সংবাদ মাধ্যমকে তামিম নিজেই জানিয়েছেন, ‘পিএসএলে আমি যে ফ্রাঞ্চাইজির হয়ে খেলি, তারা দক্ষিণ আফ্রিকায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে একটি ফ্রাঞ্চাইজি কিনছে। সুতরাং, এটা সত্য যে আমি তাদের কাছ থেকে খেলার জন্য প্রস্তাব পাবো।’

কিন্তু দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ যে সময়ে অনুষ্ঠিত হবে, একই সময়ে বাংলাদেশে অনুষ্ঠিত হবে বিপিএল। একই সময়ে অনুষ্ঠিত হওয়ার কারণে, দক্ষিণ আফ্রিকায় খেলতে পারবেন না তামিম। কারণ, বিপিএল নিয়ে তার সামনে আর কোনো বিকল্প খোলা নেই।

এ বিষয়ে তামিম বলেন, ‘বিপিএলে খেলা নিযে এখানে প্রশ্নের কোনো অবকাশ নেই। আমার চিন্তা-চেতনায় শুধু বিপিএল টি-টোয়েন্টি। দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগও অনুষ্ঠিত হবে একই সময়ে।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।