নাফিজদের আত্মত্যাগ সফল হতেই হবে: উপদেষ্টা আসিফ মাহমুদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৯ এএম, ২০ আগস্ট ২০২৪

 

বাবা-মায়ের দ্বিতীয় সন্তান গোলাম নাফিজ সদ্য এসএসসি পাস করে কলেজে ভর্তি হয়েছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সরকার পতনের আন্দোলনে যোগ দিয়ে গত ৪ আগস্ট ফার্মগেটে পুলিশের গুলিতে নিহত হন। আন্দোলনে নিহত সেই নাফিজকে নিয়ে আবেগঘন পোস্ট দিয়েছেন অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

সোমবার (১৯ আগস্ট) দিনগত মধ্যরাতে নিজের ফেসবুক আইডিতে এক পোস্টে আসিফ মাহমুদ লেখেন, ‘টুকরিতে করে নিয়ে ম্যানহোলে ফেলে দিতে চেয়েছিল, তখনো বেঁচে থাকা রক্তাক্ত নাফিসকে’— নাফিসের বাবা। সন্ধ্যায় নাফিসের পরিবারের কাছে গিয়েছিলাম নাহিদ ভাইসহ।

তিনি লেখেন, সবেমাত্র এসএসসি শেষ করে কলেজে ভর্তি হয়েছিল নাফিজ। কয়েকবার রাবার বুলেট লাগার পরেও দেশের জন্য জীবন দিতে এগিয়ে গিয়েছে। ছিনিয়ে এনেছে স্বাধীনতা, ফিরতে হয়েছে লাশ হয়ে।

নাফিজদের আত্মত্যাগ সফল হতেই হবে। যেই স্বপ্নের দেশের জন্য নাফিজের মতো হাজারো শহীদ অকপটে বুলেট নিয়েছে বুকে তা বাস্তবায়ন হবেই। ৪ আগস্ট, ফার্মগেটে পুলিশের গুলিতে শহীদ হয় নাফিজ।

এনএস/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।