ফারুকী বললেন ‘এবারের সংগ্রাম, মুক্তির সংগ্রাম’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:১১ এএম, ১৩ জানুয়ারি ২০২৩

দেশের গুণী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে। এ নিয়ে বহুবারই সামাজিক যোগাযোগমাধ্যমে আক্ষেপ ঝরেছে তার কথায়। এমনকি সিনেমাটি মুক্তির দাবিতে ১৩০ জন শিল্পী একটি বিবৃতি দিয়েছিলেন। কিন্তু তাতেও সেন্সর বোর্ডের বরফ গলেনি।

গত দু-তিনদিন ধরে সিনেমাটির মুক্তি নিয়ে আবারও সরব হয়েছেন ফারুকী। সামাজিক মাধ্যমে এরই মধ্যে এ নিয়ে একাধিক স্ট্যাটাসও দিয়েছেন তিনি। এ নিয়ে তিনি সবশেষ স্ট্যাটাসটি পোস্ট করেন বৃহস্পতিবার রাতে।

সেখানে ফারুকী লিখেছেন- শুধু এইটুকুই বলতে চাই, অনেক হয়েছে! এবার ক্ষান্ত দিই আসেন। শাক দিয়ে মাছ ঢাকা যাবে না। কারণ আমরা শাকও চিনি, লুকিয়ে থাকা মাছও চিনি।

তিনি লিখেন- আর কোনো কথা নাই। দাবি একটাই। ‘ফারাজ’ মুক্তির আগেই ‘শনিবার বিকেল’ মুক্তি নিশ্চিত করতে হবে। বাংলাদেশের ফিল্মমেকার, শিল্পী, সবেচেয়ে বড় কথা আমাদের সবার আত্মমর্যাদার প্রশ্ন। এবারের সংগ্রাম, মুক্তির সংগ্রাম।

২০১৬ সালের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত হন ফারাজ আইয়াজ হোসেন। তার সেই সাহসিকতা ও ত্যাগ নিয়ে বলিউডে নির্মিত হয়েছে সিনেমা ‘ফারাজ’। আগামী ৩ ফেব্রুয়ারি ভারতের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে।

অথচ একই পটভূমিতে নির্মিত মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি সাড়ে তিন বছরের বেশি সময় ধরে সেন্সর বোর্ডে আটকে আছে।

এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।