মাকাজুত তাহফিজের পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠিত


প্রকাশিত: ০৯:০৪ এএম, ১০ মে ২০১৬

ঐতিহ্যবাহী হিফজুল কুরআন মাদরাসা ‘মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল’ কর্তৃক আয়োজিত কুরআন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংবাদিক সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর কাজলায় অবস্থিত মাদরাসার নিজস্ব অডিটরিয়ামে সোমবার সন্ধ্যায় প্রতিযোগিতার বিজয়ীদের হাতে স্বর্ণ পদকসহ পুরস্কার এবং সাংবাদিকদের ক্রেস্ট তুলে দেন হাফেজ মাওলানা আবদুল হক এবং হাফেজ কারি নেছার আহমাদ আন নাছিরি।

এর আগে দেশের বিভিন্ন জেলায় কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দেশব্যাপী তিন শতাধিক হাফেজে কুরআন এ প্রতিযোগিতায় অংশ নেন। সোমবার চূড়ান্ত পর্বে তিনজনকে স্বর্ণ, রৌপ্য ও কম্পিউটারসহ ১০জনকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।

লেখক ও সাংবাদিক রোকন রাইয়ান এবং আবু সাঈদ যোবায়ের-এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রিন্সিপাল হাফেজ কারি নেছার আহমাদ আন নাছিরি।

কুরআন ঐশি গ্রন্থ। এর চর্চা আরো গতিশীল করতে দেশে স্বতন্ত্র কুরআনিক বিশ্ববিদ্যালয় গড়ে তোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বক্তারা বিশ্বের বিভিন্ন দেশে কুরআনের চর্চার বিষয়টি তুলে ধরেন।

অনুষ্ঠানে পুরস্কার বিজয়ী ঢাকা বিভাগের কাউসার আহমাদকে স্বর্ণ পদক, ঢাকা বিভাগের রিয়াজ আল মামুনকে রৌপ্য পদক এবং ব্রাহ্মণবাড়িয়া জোনের আশরাফুল ইসলামকে কম্পিউটার পুরস্কার তুলে দেন অতিথিগণ।

অনুষ্ঠানে ১১ সাংবাদিককে বিশেষ সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিতরা হলেন- উবায়দুর রহমান খান নদভী, হাফেজ আহমদ উল্লাহ, মুহাম্মদ উসমান গনী, শফিকুল ইসলাম সোহাগ, মুফতি এনায়েতুল্লাহ, হারুন জামিল, হুমায়ুন আইয়ুব, জহির উদ্দিন বাবর, গাজী মোহাম্মদ সানাউল্লাহ, মুফতি সাইফুল ইসলাম, মাওলানা মিরাজ রহমান।

এমএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।