বিশ্বজয়ী চার হাফেজকে সংবর্ধনা দিলেন ধর্ম উপদেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৪ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বজয়ী চার হাফেজকে সংবর্ধনা দিলেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে তাদের সংবর্ধনা দেওয়া হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) বাদ মাগরিব রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা দেন তিনি। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে বিভিন্ন সময়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় পুরস্কার বিজয়ী হাফেজদের সংবর্ধনা দেওয়া হয়।

পুরস্কার বিজয়ী চারজন হাফেজ হলেন, হাফেজ মো. আনাছ বিন আতিক, হাফেজ মুয়াজ মাহমুদ, হাফেজ বশির আহমদ ও হাফেজ মো. মুশফিকুর রহমান।

তাদের মধ্যে ৪৪তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা সৌদি আরব-২০২৪ এ প্রথম স্থান (৩০ পারা হিফজ) অর্জনকারী হাফেজ মো. আনাছ বিন আতিক এবং হাফেজ মুয়াজ মাহমুদ (১৫ পারা হিফজ)। এছাড়া ৪০তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ইরান-২০২৪ ও ১৯তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা আলজেরিয়া-২০২৩ এ যথাক্রমে প্রথমম ও তৃতীয় স্থান অধিকারী হাফেজ বশির আহমদ এবং অষ্টম আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতা ইরান-২০২৪ এ তৃতীয় স্থান অধিকারী হাফেজ মো. মুশফিকুর রহমানকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম সচিব মু. আ. হামিদ জমাদ্দার। সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মহা. বশিরুল আলম। অনুষ্ঠানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৬ হিজরি উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়। অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বিশিষ্ট ওলামায়ে কেরামগণ, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকরা ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ১৫ দিনব্যাপী ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, আরবি খুতবা লিখন প্রতিযোগিতা, ক্বিরাত মাহফিল, হামদ-না’ত, স্বরচিত কবিতা পাঠের মাহফিল, ইসলামী ক্যালিগ্রাফি প্রদর্শনী, ইসলামী বইমেলা, বিশেষ স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ।

এমওএস/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।