ফিলিস্তিনিদের জন্য রোনালদোর অনুদানের খবর সত্য নয়

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১১:০০ এএম, ২১ মে ২০১৯

ইসরায়েলের বর্বরোচিত আগ্রাসনে অবরুদ্ধ ফিলিস্তিনের গাজাসহ বিভিন্ন অঞ্চলের নিরীহ মানুষ। ক্রীড়াসহ বিভিন্ন অঙ্গনের খ্যাতিমান তারকারা দীর্ঘদিন ধরে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের এ অন্যায় আগ্রাসনের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছেন।

তবে এসব নিয়ে ভুল তথ্যও কম ছড়ায়নি। এবার এমন ভুল প্রচারণার শিকার হলেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। কতিপয় ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, পবিত্র রমজান উপলক্ষে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় সংকটাপন্নদের জন্য রোনালদো ১৫ লাখ ডলার অনুদান দিয়েছেন, যা একেবারেই সত্য নয়।

এএফপি ফ্যাক্টচেক অনুযায়ী, এ খবর মিথ্যা এবং ভিত্তিহীন। এ ধরনের প্রতিবেদন বা পোস্টে নির্ভরযোগ্য কোনো সূত্রের উল্লেখ ছিল না।

এ বিষয়ে রোনালদোর প্রফেশনাল ম্যানেজমেন্ট এজেন্সি ‘গেস্তিফিউত’ এএফপিকে জানায়, ‘রোনালদোকে ঘিরে বাকি সব গুজবের মতো এটিও মিথ্যা।’

এএফপি জানায়, ২০১৯ সালের ৭ মে প্রথম এই ভুল তথ্যটি তারা খুঁজে পায় একটি আরবি ভাষার ফেসবুক পোস্ট থেকে। পরে স্প্যানিশ ও ফরাসি ভাষায় ভুল তথ্যটি ছড়িয়ে পড়ে।

এমএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।