ওমরাহ পালনে মক্কায় ওবামার দাদি


প্রকাশিত: ০৭:০৮ এএম, ২৩ এপ্রিল ২০১৫

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার দাদি সারা ওবামা পবিত্র ওমরাহ পালন করতে মক্কায় গিয়েছেন। সেখানে অবস্থিত মহানবী হযরত মুহাম্মদ (স.) এর কবর জিয়ারত করেন তিনি।

ওমরাহ পালন শেষে তিনি বিশ্বের মানুষদের ইসলামের শান্তির প্রতি আহ্বান করেন। সেই সাথে বলেন, মহানবীর ইসলাম একটি সহনশীল ধর্ম। এটি সহিংসতাকে প্রত্যাখান করে।

সৌদি সফরে ওবামার দাদীর সঙ্গে ছিলেন তার পুত্র সাঈদ ওবামা এবং নাতি মুসা ওবামা। সফরকালে তিনি মক্কার দু’টি পবিত্র মসজিদকে প্রসারিত করার প্রচেষ্টার জন্য সৌদি সরকারের প্রশংসা করেন।

সারা এবং তার পরিবারের সদস্যদরা দুই ঘণ্টার জন্য মক্কার নাসিম জেলায় অবস্থিত, নবীদের নিয়ে একটি প্রদর্শনী ঘুরে দেখেন। পরিদর্শন শেষে তিনি বলেন, ‘বৈজ্ঞানিক এবং খাঁটি নথি দ্বারা সমর্থিত আধুনিক ইসলাম প্রচারের জন্য একটি ভাল উদাহরণ এই প্রদর্শনী। এটি দেখতে পেরে আমি খুবই আনন্দিত।’

এছাড়াও বিশ্বজুড়ে ধর্ম সম্পর্কে ভুল বোঝাবুঝি দূর করার জন্য সৌদি সরকারের সহায়তায় অন্যান্য দেশ দেখার আশা প্রকাশ করেন বারাক ওবামার দাদি।

এলএ/এআরএস/পিআর/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।