আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য কিশোরী রাফিয়া নির্বাচিত


প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৬

১৯তম ‘ফাতেমা বিনতে মোবারক’ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কিশোরী হাফেজা রাফিয়া হাসান জিনাত নির্বাচিত হয়েছেন। এ কিশোরী হাফেজা দুবাই আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এ প্রতিযোগিতাটি আগামী ৬ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১৮ নভেম্বর পর্যন্ত।

দুবাই আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য গত বুধবার (৩১ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে শতাধিক প্রতিযোগী বাছাইপর্বে প্রতিদ্বন্দ্বিতা করেন। হাফেজা রাফিয়া সকল প্রতিযোগীকে পেছনে ফেলে দুবাই আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার জন্য নির্বাচিত হন।

কিশোরী হাফেজা রাফিয়া পিরোজপুর জেলার মো. নাজমুল হাসানের কন্যা। তিনি কারি নেছার আহমাদ আন নাছিরী কর্তৃক পরিচালিত ‘মাদরাসা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল’-এর ছাত্রী।

ইতিপূর্বে জর্ডানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে হাফেজা রাফিয়া হাসান জিনাত তৃতীয় স্থান অর্জন করেছিলেন।

আন্তর্জাতিক এ কুরআন প্রতিযোগিতাটি শুধু নারীদের জন্য আয়োজন করা হয়। ইতোমধ্যে এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ৪০টি দেশের প্রতিনিধিরা নিবন্ধন চূড়ান্ত করেছে।

বাংলাদেশ থেকে এ প্রতিযোগিতার জন্য নির্বাচিত প্রতিনিধি কিশোরী হাফেজা রাফিয়া হাসান জিনাত দেশবাসীর কাছে দোয়াপ্রার্থী। তার জন্য শুভ কামনা। আল্লাহ তাআলা তাকে সফলতা দান করুন। আমিন।

এমএমএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।