৪০ লাখ নেকি লাভের দোয়া


প্রকাশিত: ০৭:২৮ এএম, ১১ জুলাই ২০১৬

আল্লাহ তাআলা তাঁর প্রিয় বান্দাদের আমলের অগ্রগামিতার জন্য বিভিন্ন আমল ঘোষণা করেছেন। যা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বর্ণনা করেছেন। এ রকম একটি আমল হলো যে ব্যক্তি আল্লাহর একত্ববাদের সাক্ষ্যের ঘোষণা দিবে, হাদিসের বিভিন্ন বর্ণনায় এসেছে, আল্লাহ তাআলা তাঁর আমলনামায় ৪০ হাজার থেকে শুরু করে ৪০ লাখ পর্যন্ত নেকি দান করবেন।

কোনো কোনো বর্ণনায় প্রত্যেহ সকালে নামাজের পর পড়ার কথা এসেছে। একত্ববাদের ঘোষণার এ দোয়াটি তুলে ধরা হলো-

Doa-Inner

হজরত তামিম দারি রাদিয়অল্লাহ আনহু থেকে বর্ণিত তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি কালিমার সাক্ষ্যটি দশবার বলবে-

উচ্চারণ : আশহাদুআল্লা ইলাহা ইল্লাল্লাহু, ওয়াহদাহু লা শারিকা লাহ, ইলাহান ওয়াহিদান- আহাদান সামাদান- লাম ইয়াত্তাখিজ সাহিবাতান ওয়ালা ওয়ালাদান; ওয়ালাম ইয়াকুল লাহু কুফুওয়ান আহাদ।

অর্থ: আমি স্বাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ব্যতিত আর কোনো উপাস্য নেই। তিনি একক, তার কোনো শরিক নেই। একক উপাস্য, একাই, অমুখাপেক্ষী, তার স্ত্রী-সন্তান নেই। তার সমকক্ষও কেউ নেই। আল্লাহ তাআলা তাঁর আমল নামায় ৪০ লাখ নেকি লিখে দিবেন। (মুসনাদে আহমাদ, তিরমিজি, তাবরানি)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে একত্ববাদের ঘোষণায় অল্প কথার সহজ আমলটি করে অধিক নেকি লোভের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।