বই চিন্তার দক্ষতা বাড়ায়: মিজানুর রহমান আজহারী

ইসলাম ডেস্ক
ইসলাম ডেস্ক ইসলাম ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ এএম, ২৩ অক্টোবর ২০২৪
মিজানুর রহমান আজহারী

সবাইকে ইসলামি বইমেলায় গিয়ে বই কেনার ও বই পড়ার আহ্বান জানিয়ে ড. মিজানুর রহমান আজহারী বলেছেন, বই মনের জানালা প্রশস্ত করে। চিন্তার দক্ষতা বাড়ায়। কল্পনাশক্তিকে শাণিত করে।

মঙ্গলবার (২২ অক্টেবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে দেওয়া এক পোস্টে তিনি আরও বলেন, বই পড়ে পৃথিবীর বিভিন্ন লেখকের সাথে অথবা ভিনদেশী চিন্তা ও সভ্যতার সাথে আমরা খুব সহজেই ইন্টারেক্ট করতে পারি। সামাজিক যোগাযোগ মাধ্যমের আসক্তি কাটাতে, ছাপা বই একটি কার্যকর উপকরণ।

উল্লেখ্য, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ ও পূর্ব চত্বরে মঙ্গলবার (২২ অক্টেবর) থেকে শুরু হয়েছে ইসলামী বইমেলা। ‌ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই মেলা চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত।

মেলা প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। ছুটির দিনে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

এবারের মেলায় মোট ১৫১টি স্টল স্থান পেয়েছে। মেলায় পবিত্র কুরআনের অনুবাদ, তাফসির, হাদিসগ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও অনূদিত বিভিন্ন বই পাওয়া যাবে। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের স্টলে সকল বইয়ে দেওয়া হবে ৩৫ শতাংশ কমিশন।

ওএফএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।