এবার হজের খুতবা দেবেন শায়খ ড. ইউসুফ

ইসলাম ডেস্ক
ইসলাম ডেস্ক ইসলাম ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১৯ জুন ২০২৩

আরাফাতের ময়দানে উপস্থিত হওয়ায়ই হজ। হিজরি বছরের ৯ জিলহজ হজ পালনে মুসলিম উম্মাহ ঐতিহাসিক এ ময়দানে উপস্থিত হয়। আরাফার ময়দান সংলগ্ন মসজিদে নামিরা থেকে দেওয়া হয় হজের খুতবা। এবার হজের খুতবা দেবেন শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদ।

শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদ সৌদি আরবের সিনিয়র উলামা কাউন্সিলের সদস্য। তিনি মসজিদুল হারামের ইমাম ও খতিব শায়খ ড. মাহের বিন হামাদ বিন মুয়াক্বল আল-মুয়াইকিলির পরিবর্তে বিভিন্ন সময় নামাজের দায়িত্ব পালন করে থাকেন।

দুই পবিত্র মসজিদের খাদেম বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ মসজিদ আল নামিরায় আরাফাত দিবসে হজ পালনে খুতবা দেওয়ার জন্য রাষ্ট্রীয় ফরমান জারি করে মহামান্য শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাইদকে নিযুক্ত করেছেন।

প্রতিবছরের মতো এবছরও তিনি ৯ জিলহজ মোতাবেক আগামী ২৭ জুন আরাফা ময়দানের মসজিদে নামিরা থেকে সমবেত হাজিদের উদ্দেশে খুতবা প্রদান করবেন। এ বছর মসজিদে নামিরা থেকে হজের খুতবার জন্য শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদকে নির্বাচন করা হয়েছে।

হারামাইন শরিফাইন কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে সাবাক ওয়েবসাইট ও মসজিদুল হারাম ও নববি বিষয়ক ওয়েব পোর্টাল হারামাইন শরিফাইন।

খবরে বলা হয়েছে, এ বছর হজের খুতবার জন্য শায়খ ড. ইউসুফ বিন মুহাম্মদ বিন সাঈদকে নির্বাচন করেছেন পবিত্র দুই মসজিদের তত্ত্বাবধায়ক বাদশা সালমান।

এদিকে শায়খ ড. ইউসুফ আরাফার দিনের ইমাম হিসেবে নির্বাচিত হওয়ার পর তাকে অভিনন্দন জানিয়েছেন হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের প্রধান ড. শায়খ আব্দুর রহমান আস-সুদাইস। এসময় তিনি তার সফলতা কামনা করেন।

এমএমএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।