নারীদের কুরআন প্রতিযোগিতায় অন্ধ মারিয়ামের সাফল্য

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০১:১২ পিএম, ২৬ মার্চ ২০১৮

দৃষ্টি প্রতিবন্ধী কুরআনের হাফেজ মারিয়াম শাফিঈ। বিশ্বের সেরা সেরা নারী হাফেজদের সঙ্গে প্রতিযোগিতা করে তৃতীয় স্থান লাভ করেছে সে। জর্ডানে নারীদের নিয়ে প্রতিবছরই আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবার ছিল এ প্রতিযোগিতার ১৩তম বছর।

বিশ্বের অনেক দেশের নারী হাফেজগণ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এবারের প্রতিযোগিতায় ইরানের দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ মারিয়াম শাফিঈ তৃতীয় স্থান লাভ করেছে।

জর্ডানের ১৩তম প্রতিযোগিতাটি গত ১৯ মার্চ শুরু হয়ে শেষ হয় গত ২৪ মার্চ। এ প্রতিযোগিতায় ১ থেকে ৫ম স্থান অধিকারী দেশগুলো হলো- আলজেরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মিসর ও সৌদি আরব।

জর্ডানের ১৩ তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় এবারের অংশগ্রহণকারী দেশগুলো হলো- আলজেরিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মিসর, সৌদি আরব, বাংলাদেশ, ভারত, মৌরিতানিয়া, ঘানা, বসনিয়া ও হার্জেগোভিনা, আজারবাইজান, নরওয়ে, ক্রাক, তানজানিয়া, মালয়েশিয়া, কাতার, প্যালেস্টাইন, জর্ডান, ওমান, সুদান, তুরস্ক, বাহরাইন, মরক্কো, রাশিয়া, তিউনিসিয়া, মিশর, ইরাক, লেবানন, সংযুক্ত আরব আমিরাত এবং কুয়েতের নারী হাফেজ প্রতিনিধিগণ অংশগ্রহণ করে।

এমএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।