মালয়েশিয়া প্রবেশে বাধা রইলো না মিজানুর রহমান আজহারীর

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০২:২৩ এএম, ১২ অক্টোবর ২০২৪
মিজানুর রহমান আজহারী /ফাইল ছবি

মালয়েশিয়া প্রবেশকালে বিমানবন্দরে জেরার মুখে পড়েছিলেন মিজানুর রহমান আজহারী। তবে দীর্ঘসময় জিজ্ঞাসাবাদ শেষে তাকে মালয়েশিয়া প্রবেশ করতে দেওয়া হয়। শুক্রবার (১১ অক্টোবর) কুয়ালালামপুর বিমানবন্দরে পৌঁছালে ইমিগ্রেশন পুলিশ মিজানুর রহমানকে আলাদা কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

তাকে কেন ও কী বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে- তা নিয়ে ইমিগ্রেশন পুলিশ জানায়, গত আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশ হাইকমিশন থেকে আজহারীর বিরুদ্ধে দেওয়া অভিযোগ এখনো মালয়েশিয়ার ইমিগ্রেশন সার্ভারে রয়ে গেছে। ওই অভিযোগের ভিত্তিতেই তাকে জিজ্ঞেসাবাদ করা হয়।

এদিকে, জনপ্রিয় এই ইসলামী বক্তার ব্যক্তিগত সহকারী মুরাদ হাসানকে মোবাইল ফোনে কল দিলে তিনি বলেন, মিজানুর রহমান আজহারীকে বিমানবন্দরের আলাদা কক্ষে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাকে দেশে ফেরত পাঠানোর খবর গুজব। তিনি ও আমি এক সঙ্গেই আছি এবং কিছুক্ষণের মধ্যেই আমরা বিমানবন্দর থেকে মালয়েশিয়ার বাসায় যাচ্ছি।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে দেশত্যাগ করেছেন বলে জানান মিজানুর রহমান আজহারী। যাওয়ার আগে তিনি এক বার্তায় বলেন, দেশে খুব লম্বা সময় অবস্থান না করলেও শিগগিরই ফিরবো। গত ২ অক্টোবর বাংলাদেশে এসেছিলেন আজহারী।

এমএএইচ/এসএএইচ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]