চীনে বিএনপির মতবিনিময় সভা

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

চীন প্রতিনিধি

সংগঠনের গতিশীলতা বাড়াতে এবং শক্তিশালী করতে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বৃহত্তর চীন শাখার উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘদিন পর বিএনপির ব্যানারে অনুষ্ঠান করতে পেরে খুশি চীন শাখার নেতাকর্মীরা।

মতবিনিময় সভাটি রোববার চীনের শেনজেন শহরে অনুষ্ঠিত হয়। মো. ওয়ালী উল্লাহর সঞ্চালনায় মতবিনিময় সভার সভাপতিত্ব করেন হোসাইন মোহাম্মদ সাখাওয়াত। শুরুতে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত ও আহতের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

চীনে বিএনপির মতবিনিময় সভা

এ সময় বক্তব্য দেন, আসিফ হক রুপু, মাসুদ আহমেদ, শেখ মাহবুবুর রশীদ, মো. রুহুল আমিন, হাসমত আলী মৃধা জেমস এবং মনোয়ার মোহাম্মদ বায়েজিদসহ বিএনপির চীন শাখার অনেক নেতা।

এ সময় হোসাইন মোহাম্মদ সাখাওয়াত বলেন, ফ্যাসিবাদ ও স্বৈরাচার পতনের নেতৃত্ব দেওয়ার জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই। আসুন আমরা সবাই মিলে একযোগে কাজ করি, দলের গতিশীলতা বাড়িয়ে একটি শক্তিশালী ভবিষ্যৎ গড়ে তুলি। আমাদের জাতীয়তাবাদী আদর্শই আমাদের শক্তি এবং এই শক্তির জোরেই আমরা সফল হতে পারব।

অন্যদিকে, আসিফ হক রুপু বলেন, গত ১৭ বছর ধরে চায়নাতে আমাদের কোনো কমিটি নাই, তাই একটি কমিটি গঠনের মাধ্যমে আমরা চায়না শাখাকে আরও শক্তিশালী করতে চাই, যেন বিএনপির আদর্শিক আন্দোলন প্রবাসে থেকেও আরও সুদৃঢ় হয়। আমি বিশ্বাস করি, এই কমিটি দলীয় কার্যক্রমকে আরও প্রসারিত করতে এবং আমাদের দলের প্রতিটি সদস্যকে কার্যকরভাবে সংগঠিত করতে সক্ষম হবে।

চীনে বিএনপির মতবিনিময় সভা

এছাড়া, শেখ মাহবুবুর রশীদ বলেন, আমাদের প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করতে হবে। ডিজিটাল প্ল্যাটফর্ম এবং সামাজিক যোগাযোগমাধ্যমকে কাজে লাগিয়ে আমাদের কার্যক্রমকে আরও প্রসারিত করা যেতে পারে। এভাবে আমরা শুধু প্রবাসীদের মধ্যে নয়, দেশের মানুষের মাঝেও দলীয় বার্তা দ্রুত পৌঁছে দিতে পারব।

মতবিনিময় সভায় ৫০ জনেরও বেশি বিএনপির বৃহত্তর চীন শাখার নেতাকর্মীসহ প্রবাসী বাংলাদেশিরা অংশ নেয়।

এমআরএম/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]