মিউনিখে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৫:৫২ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪
মিউনিখে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলটির নেতাকর্মীরা

জার্মানির মিউনিখে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলটির নেতাকর্মীরা। রোববার (১ সেপ্টেম্বর) মিউনিখের একটি হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী প্রতিষ্ঠাবার্ষিকীর এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বাংলাদেশে বন্যার কারণে কেন্দ্রের নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে আলোচনা সভা ও দোয়ার মাধ্যমে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন বিএনপি নেতাকর্মীরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বায়ার্ন বিএনপি নেতা শিব্বির আহম্মেদ সেলিম। যৌথভাবে অনুষ্ঠান পরিচালনা করেন বায়ার্ন বিএনপি নেতা মো. জালাল উদ্দিন, আরিফ সরকার ও আরিফুল হক শাহীন ভূঁইয়া।

এতে প্রধান অতিথি ছিলেন জার্মান বিএনপির সহ-সভাপতি মো. আওলাদ হোসেন। অনুষ্ঠানে অতিথি ছিলেন ফ্রাঙ্কফুর্ট বিএনপির সাবেক সভাপতি নূরুদ্দিন মিঠু, বিএনপি নেতা মঈন উদ্দিন, দেলোয়ার হোসেন মোল্লা, ফ্রাঙ্কফুর্ট বিএনপি নেতা দেলোয়ার হোসেন ফারুক প্রমুখ।

.jagonews24.com

আলোচনা সভার শুরুতে সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের জন্য বিশেষ দোয়া করা হয়। এছারাও গত ১৫ বছরে যারা গুম-খুনের শিকার হয়েছেন তাদের জন্য এবং চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া করা হয়। দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন বায়ার্ন বিএনপি নেতা মাওলানা মোস্তাফিজুর রহমান।

এছাড়াও সংক্ষপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বায়ার্ন বিএনপি নেতা আক্তার হোসেন, আরিফ সরকার, শাহীন ভূঁইয়া, আব্দুস সবুর, মজুমদার ফরিদ, আক্তার মাস্টার, মনির হোসেন চয়নসহ আরও অনেকে।

কেএসআর/

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]