ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব

প্রবাসীদের বন্যার্তদের সহযোগিতার আহ্বান

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৮ আগস্ট ২০২৪

চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভয়াবহ বন্যা হয়েছে। বিস্তীর্ণ এলাকার জমি-জমা, গ্রাম ও সড়ক প্লাবিত হয়েছে। পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টিতে আকস্মিক বন্যায় মানবেতর জীবনযাপন করছে মানুষ। এসব মানুষের পাশে দাঁড়াতে ইউরোপ যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের প্রবাসীদের আহ্বান জানিয়েছে ইউরোপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি গণমাধ্যমকর্মীদের সংগঠন ‘ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব’।

সংকট মোকাবিলায় জরুরি সেবা ও সরকারি উদ্যোগকে সহযোগিতা করার প্রতিশ্রুতিও দিয়েছে ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব। সংগঠনের সভাপতি জমির হোসেন ও সাধারণ সম্পাদক কবির আল মাহমুদের যৌথ বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

সংগঠনের সভাপতি জমির হোসেন বলেছেন, অন্যান্য সাধারণ মানুষের মতো আমরাও সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন। এ কঠিন সময়ে দেশের মানুষের পাশে থাকার পাশাপাশি আমরা তাদের বিভিন্নভাবে সহায়তা করতে চাই। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী ত্রাণ ও সহায়তা দেওয়ার জন্য দ্রুত পদক্ষেপ নিচ্ছি এবং বন্যার্ত মানুষকে পুনরুদ্ধারে আমরা সহায়তা করতে প্রস্তুত আছি।

অন্যদিকে সংগঠনের সম্পাদক কবির আল মাহমুদ বলেন, ‘ক্রান্তিকালীন এ মুর্হূতে দেশের সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য আমাদের সংগঠন প্রতিশ্রুতিবদ্ধ। খুব দ্রুত আমরা আমাদের দেশের বিভিন্ন স্বেচ্ছাসেবী ও মানবতাবাদি সংগঠনের সঙ্গে যোগাযোগের মাধ্যমে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে চাই। এমনিতে কয়েক দিন পূর্বে ছাত্র জনতার অভ্যুত্থানের আমাদের দেশের সরকারের পরিবর্তন হয়েছে এবং দেশ এখনও পুরোপুরিভাবে স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি। দুর্যোগ মোকাবিলায় জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে আমাদের সবাইকে সম্মিলিতভাবে এক সাথে কাজ করতে হবে।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]