মালয়েশিয়ায় হাইকমিশনের জরুরি বিজ্ঞপ্তি

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৯ মে ২০২৪

মালয়েশিয়ার জহুর প্রদেশে পাসপোর্ট সংগ্রহের পোস্ট অফিসের ঠিকানা পরিবর্তন সংক্রান্ত একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন।

বুধবার (২৯ মে) কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিনের সই করা এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২ জুন থেকে দেশটির জহুর বাহরু জেলার ২২ জালান রিয়াংয়ের ২৩ তামান জেম্বিরার পোস্ট অফিস থেকে পাসপোর্ট গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

এর আগে, মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য বাংলাদেশ হাইকমিশন পোস্ট অফিসের পাশাপাশি বিশেষ ব্যবস্থাপনায় দেশটির কোয়ান্তান ও কেলান্তান প্রদেশে হাতে হাতে মেশিন রিডেবল পাসপোর্ট ডেলিভারি সার্ভিস দেওয়ার সিদ্ধান্ত নেয়।

বৃহস্পতিবার (২৩ মে) কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সেলর সই করা জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, কাউন্সেলর দলের অস্থায়ী কার্যালয় কোয়ান্তান ও কেলান্তানের কোতা বাহরু থেকে পাসপোর্ট সংক্রান্ত সেবাটি গ্রহণ করতে আগে থেকে অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ১ ও ২ জুন (শনিবার ও রোববার) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোয়ান্তান প্রদেশের জালান বুকিত উবির বি৯৬ তিংকাত বাওয়াহ এর এএসডি সানমুন এসডিএন বিএইচডি অফিস থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। এজন্য আগামী বুধবারের (২৯ মে) মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

এছাড়া ৮ ও ৯ জুন (শনিবার ও রোববার) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কেলানতান প্রদেশের কোতা বাহরুর জালান পাসির পুতেহ এর লট ৪৬৫৩-সি লাঙ্গার থেকে সরাসরি পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বাংলাদেশিরা। এজন্য আগামী ৫ জুনের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

এছাড়া ১৫ ও ১৬ জুন কুয়াললামপুর পাসপোর্ট সার্ভিস সেন্টারে হাতে হাতে পাসপোর্ট দেওয়া হবে। হাতে হাতে পাসপোর্ট পেতে ১২ জুনের মধ্যে আবেদন করতে হবে।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]