আমিরাতে কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০২ এপ্রিল ২০২৪

সংযুক্ত আরব আমিরাতে বেড়ে ওঠা তৃতীয় প্রজন্মের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত তিলাওয়াতে কোরআন প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল, পুরস্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিজনেস ফোরাম ও আমিরাত সংবাদের যৌথ আয়োজনে, ইয়াকুব সুনিক ফাউন্ডেশন এবং বাংলাদেশ স্পোর্টস ক্লাবের সার্বিক সহযোগিতায় মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার এ আসরে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় তিনশ প্রতিযোগী অংশগ্রহণ করে।

রোববার (৩১ মার্চ) স্থানীয় সময় বিকেল ৩টা থেকে আরব আমিরাতের আজমানের একটি অভিজাত হোটেলে সমাপনী অধিবেশনে সভাপতিত্ব করেন তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ২০২৪ সেশনের সভাপতি বাংলাদেশ অ্যাসোসিয়েশন দুবাই’র সিনিয়র সহ-সভাপতি আলহাজ ইয়াকুব সুনিক।

আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মাদ ইছমাইল ও তরিকুল ইসলাম শামীমের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বিজনেস ফোরাম সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এম এ কুদ্দুস খা মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, জাহাঙ্গীর আলম রুপু, প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, আলহাজ মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক, রাশেদুর রহমান, জাবেদ মিয়া ,সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মো. শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ, আবদুল আজিজ, কাজী ইসমাইল আলম।

আমিরাতে কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

২০১৮ সাল থেকে এ প্রতিযোগিতা চলছে। ২০২০ এবং ২১ সালে করোনা থাকায় স্থগিত হলেও ধারাবাহিক এ অনুষ্ঠান আগামী দিনেও অব্যাহত রাখার প্রত্যাশা আয়োজকদের। এ বছর আমিরাতের সাতটি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগী অংশ নেয়। জুনিয়র, সিনিয়র ও হিফজ ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

জুনিয়র গ্রুপে যথাক্রমে প্রথমস্থান অধিকার করে আহমেদ হাসান, আয়েশা দ্বিতীয়, ইসরাত জাহান তৃতীয় স্থান অধিকার করে। সিনিয়র গ্রুপে যথাক্রমে প্রথমস্থান অধিকার করে জাহিদুল হাসান, মেহেরুন্নিসা নুসরাত দ্বিতীয়, আলী মোস্তাফিজ তৃতীয় স্থান অধিকার করে।

হিফজ গ্রুপে মোস্তফা শহীদকে পুরস্কৃত করা হয়। তিন গ্রুপে বিজয়ী সাতজনকে নগদ অর্থসহ তিন গ্রুপে ২৫ জন প্রতিযোগিকে বিভিন্নভাবে পুরস্কৃত করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা এ ধরনের আয়োজনে পৃষ্ঠপোষকতা করার জন্য আমিরাতে বসবাসরত বিত্তবানদের আহ্বান জানান। আয়োজকরা জানান প্রবাসে বেড়ে উঠা তৃতীয় প্রজন্মকে কোরআনের সংস্কৃতি, কোরআনের শিক্ষায় উৎসাহিত করতে তারা প্রতি বছর এ আয়োজন করে আসছেন।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]