মিশিগানে বিএডিসির সাবেক সাধারণ সম্পাদক রুহুল হুদার স্মরণ সভা

আশিক রহমান
আশিক রহমান আশিক রহমান
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৯ জানুয়ারি ২০২৪

কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও মিশিগান বিএডিসি সাবেক সাধারণ সম্পাদক রুহুল হুদার অকাল মৃত্যুতে স্মরণ সভার আয়োজন করা হয়েছে। তিনি মাত্র ৪৯ বছর বয়সেই দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

৮ জানুয়ারী হ্যামট্রামেক সিটির গেইটস অফ কলম্বাসের হলরুমে দুপুর ১টায় মিশিগানে বসবাসরত বাংলাদেশি-আমেরিকানসহ মরহুমের দুই ভাই এবং তার ছেলে স্মরণ সভায় উপস্থিত হন।

মিশিগান বিএডিসির সভাপতি সোলাইমান বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাশকুর কায়সারের পরিচালনায় এবং জাহিদুল ইসলামের পবিত্র কোরআান তেলাওয়াত মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

jagonews24

অকাল প্রয়াত রুহুল হুদার প্রবাস জীবনের বিস্তর কার্যক্রম নিয়ে স্মতিচারণে বক্তারা বলেন, মরহুম রুহুল হুদা প্রবাস জীবনে শিক্ষকতা, ধর্মীয় অনুশাসনের জন্য মসজিদ নির্মাণ, শিক্ষা উন্নয়নে সিটি শিক্ষা বোর্ডে সম্পৃকরণ এবং মূলধারার রাজনৈতিক দলের সঙ্গে জড়িত হয়ে বাংলাদেশিদের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে গেছেন।

স্মরণ সভায় স্মৃতিচারণ করেন মিশিগান ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট ডক্টর নাজমুল হাসান শাহীন, কাউন্সিলর মুহিত মাহমুদ, ডা. সিরাজুল হক, মাওলানা আব্দুল লতিফ আজম, সাবেক কাউন্সিলর নাইম চৌধুরী, ড. জাকিরুল হক, জুবেরল চৌধুরী খোকন, রেজাউল করিম চৌধুরী, গিয়াস তালুকদার, আজিজ চৌধুরী মুরাদ, আব্দুস শাকুর খান মাখন, তোফায়েল রেজা সুহেল, মুন্নি রহমান, কাজী শাহী হুদা, বকুল তালুকদার, হেলাল খান, খন্দকার ইউসুফ কামাল, মঞ্জুরুল করিম তুহিন এবং সাব্বির খানসহ অনেকেই।

সভায় হাফেজ মাওলানা আহমেদ কাশেম মরহুমের আত্মার শান্তি কামনায় দোয়া করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]