মালয়েশিয়ায় ধর্ষণের ঘটনায় বাংলাদেশি গ্রেফতার


প্রকাশিত: ০৭:২৫ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৬

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক বাংলাদেশির বিরুদ্ধে। গণপিটুনির পর তাকে রক্তাক্ত অবস্থায় পুলিশের হাতে সোপর্দ করে স্থানীয়রা। গত বৃহস্পতিবার রাতে কুয়ালালামপুরের শ্রী রামপাই এলাকায় এ ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বাবার সঙ্গে রামপাই বিজনেস পার্কের একটি সাইবার ক্যাফেতে আসে ওই কিশোরী। সেখানে একটি ভিডিও গেম খেলায় মগ্ন হয়ে পড়েন মেয়েটির বাবা। সে সময় বাবার পাশেই বসে ছিল কিশোরী। এ সময় ক্যাফেতে থাকা ওই বাংলাদেশি মেয়েটিকে ফুঁসলিয়ে পাশের টয়লেটে নিয়ে যায় ওই ধর্ষণকারী।

কুয়ালালামপুর পুলিশের গোয়েন্দা শাখার সহকারী কমিশনার দাতুক জাইনুদ্দিন আহমেদ বলেন, ‘ওই বাংলাদেশিকে অনুসরণ করে কিশোরীটি টয়লেটে যায়। সেখানে তাকে যৌন নিপীড়ন ও ধর্ষণের শিকার হতে হয়।’

৩০ বছর বয়সী ওই বাংলাদেশি মেয়েটিকে ধর্ষণের পর কাউকে কিছু না বলতে হুমকি দেয়। তবে ঘটনাটি বুঝতে পেরে কিশোরীর বাবাসহ সাইবার ক্যাফের অন্য গ্রাহকরা বাংলাদেশিকে আটক করে গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জনতার হাত থেকে তাকে গ্রেফতার করে। তবে গণপিটুনিতে অবস্থা গুরুতর হওয়ায় তাকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে হয় পুলিশকে।

ওই বাংলাদেশির কাছে কোনো পরিচয়পত্র ছিল না। তাই তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় মালয়েশিয়ার স্থানীয় আইনে যৌন সহিংসতা, পারিবারিক সহিংসতা ও শিশুর ওপর সহিংতার ধারায় একটি মামলা করা হয়েছে। ঘটনার তদন্তে ওই ব্যক্তিকে সাতদিন রিমান্ডে নিয়েছে পুলিশ।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি দেশটির জর্জ টাউনের বায়ান বারুতে একটি অ্যাপার্টমেন্টের সিঁড়িতে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার হন আরেক বাংলাদেশি।

জেএইচ/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]