নিউইয়র্কে জাঁকজমকপূর্ণ লালন উৎসব

তোফাজ্জল লিটন
তোফাজ্জল লিটন তোফাজ্জল লিটন , যুক্তরাষ্ট্র প্রতিনিধি
প্রকাশিত: ১১:২৪ এএম, ৩১ অক্টোবর ২০২২

নিউইয়র্কে জাঁকজমকপূর্ণ লালন উৎসবের আয়োজন করা হয়েছে। ১৩২তম তিরোধান দিবস উপলক্ষে লালন পরিষদ ইউএসের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে লালন উৎসব উদ্বোধন করেন লালন শিল্পী ফরিদা পারভীন। জামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে এ উৎসব চলে মধ্যরাত পর্যন্ত। ফরিদা পারভীনের গান এবং গাজী আবদুল হাকিমের বংশীতে মুগ্ধ হয়েছেন অন্তত ৫শত প্রবাসী।

উদ্বোধনের সময় ফরিদা পারভীন বলেন, লালন এখন শুধু বাংলাদেশের নয়, তিনি সারা বিশ্বের। তার গানকে ধারণ করে মানব কল্যাণে কাজ করতে হবে।

jagonews24

উৎসবের আহ্বায়ক মো. আব্দুল হামিদ বলেন, প্রতি বছর এই উৎসবের আয়োজন করব। আগামী প্রজন্মের মধ্যে এবং সারা বিশ্বে লালনের দর্শন ছড়িয়ে দিতে চাই আমরা।

লালন উৎসবের প্রধান উপদেষ্টা নূরুল আমিন বাবু এবং সমন্বয়কারীদের মধ্যে ছিলেন হাসানুজ্জামান সাকী, গোপাল সান্যাল, স্বীকৃতি বড়ুয়া, দীনেশ চন্দ্র মজুমদার ও সুখেন গমেজ।

jagonews24

উৎসবে স্থানীয় শিল্পীদের লালনের গান এবং লালন সম্পর্কিত আলোচনা অনুষ্ঠান হয়েছে। ছিল চিত্র ও বাদ্যযন্ত্র প্রদর্শনী এবং বিক্রয়।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]