মালয়েশিয়ায় বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপির হামলা


প্রকাশিত: ১১:২৭ এএম, ১৯ ডিসেম্বর ২০১৫

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা চালিয়েছে সেখানে অবস্থানরত বিএনপির নেতা-কর্মীরা। বিএনপি মালয়েশিয়া শাখার সভাপতি বাদলুর রহমান বাদল এবং সাধারণ সম্পাদক মোশাররফ হোসেনের নেতৃত্বে হাইকমিশনের অভ্যন্তরে এই হামলা চালানো হয় বলে মালয়েশিয়া থেকে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশি ছাত্র জাহিদুল ইসলাম টেলিফোনে জাগো নিউজকে বলেন, বিজয় দিবসের দিন সকাল ৯টায় ছিল হাইকমিশনের উদ্যোগে বিজয়ের পতাকা উত্তোলন ও বাণী পাঠ অনুষ্ঠান। অনুষ্ঠানে বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানোর কথা থাকলেও হাইকমিশনের অতি উৎসাহী কর্তারা প্রাধান্য দিয়েছেন বিএনপি ঘরোনার লোকদের। ফলে পলাতক সন্ত্রাসীদের নিয়ে বিশাল শো-ডাউনের প্রস্তুতি নেয় বিএনপি নেতা বাদল, মোশাররফ ও মাহবুব।

Bijoyতিনি বলেন, অনুষ্ঠান শুরু হয় বিকেলে। বিএনপির সাধারণ সম্পাদক সম্পাদক মোশাররফের নেতৃত্বে অর্ডিয়েন্সের সামনের সারি দখল করে নেয় সন্ত্রাসীরা। শুরু হয় স্বাগত বক্তব্য।  জাতির জনকের প্রতি সন্মানসূচক উক্তি উচ্চারণ করছিলেন উপস্থাপক। এসময় বিএনপির লোকজন আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে তর্কে জড়ায় এবং চেয়ার চোড়াছুড়ি শুরু করে। হামলায় আওয়ামী লীগের ১০ নেতাকর্মী আহত হয়। গুরুতর আহত ৪ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মালয়েশিয়া শাখা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা জাগো নিউজকে বলেন, এ হামলা পূর্বপরিকল্পিত। বিএনপি আসলে স্বাধীনতাবিরোধীদের দল সেটি আবার প্রমাণ করলো। তা নাহলে বিজয় দিবসের অনুষ্ঠানে এভাবে হামলা চালাতে পারতো না।

হামলায় আহতরা হলেন- মালয়েশিয়া জাতীয় শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক শাহ আলম, যুবলীগের রেজাউল হক লায়ন ও কাজল এবং ছাত্রলীগের এক নেতাসহ কয়েক জন আওয়ামী লীগ কর্মী।

মালয়েশিয়ায় নিযুক্ত ডেপুটি হাইকমিশনার মো. ফয়সাল জাগো নিউজকে বলেন, কমিউনিটির মধ্যে সামান্য বাকবিতণ্ডা হয়েছে। মহান বিজয় দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে কোনো হট্রগোল হয়নি। এটা খোলা মাঠে হয়েছে। আমরা ওই বিষয়টি দেখিনি। তিনি এটিকে বিচ্ছিন্ন ঘটনা বলে উড়িয়ে দেন।

আরএম/একে/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]