ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতির সূচনা

জমির হোসেন
জমির হোসেন জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি
প্রকাশিত: ১০:২০ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

ইতালির বন্দর নগরী ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতি গঠনের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণে শনিবার ভেনিস মেস্ত্রে'র স্হানীয় একটি রেস্টুরেন্টে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর জেলার প্রবাসী বাংলাদেশিরা এক আলোচনা সভায় মিলিত হন।

সভায় সর্বসম্মতিক্রমে তিন জেলার ৯ জন সিনিয়র ব্যক্তিকে নিয়ে একটি সাবজেক্ট কমিটি গঠন করা হয়। তারা হলেন- কুমিল্লা জেলার বিশিষ্ট ব্যবসায়ী এ টি এম কামরুজ্জামান, সমাজ সেবক মাহাবুবুর রহমান ও ব্যবসায়ী আবদুল কুদ্দুছ চৌধুরী; ব্রাক্ষ্মণবাড়ীয়া জেলা ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বিশিষ্ট আইনজ্ঞ রেহান উদ্দিন দুলাল, সমাজ সেবক সাঈদ হোসাইন ও ছিদ্দিকুর রহমান বকুল; চাঁদপুর জেলার বিশিষ্ট ব্যবসায়ী বিল্লাল হোসাইন ও রফিকুল আব্দুল মান্নান প্রমুখ।

jagonews

এই কমিটি এক সপ্তাহের মধ্যে বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের মতামত ও যোগ্যতার প্রেক্ষিতে একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করবেন। এ উপলক্ষে আগামী ১০ মার্চ বিকেল ৪টায় মেস্ত্রের বিসমিল্লাহ রেস্টুরেন্টে এক জরুরি সাধারণ সভা আহ্বান করা হয়েছে।

জরুরি সাধারণ সভায় ভেনিসে বসবাসরত কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর জেলার সকল বাংলাদেশিকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

এমএমজেড/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]