জাফর ইকবালের ওপর হামলার নিন্দা ডেনমার্ক প্রবাসীদের

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক কোপেনহেগেন, ডেনমার্ক
প্রকাশিত: ০৬:০৮ এএম, ০৪ মার্চ ২০১৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক, জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছে ডেনমার্ক প্রবাসী বাঙালিরা।

এক বিবৃতে প্রবাসী বাঙালিরা বলেন, মৌলবাদী শক্তি ও তার মদদদাতারা বাংলাদেশের মুক্ত মনের মানুষের ওপর একের পর এক হামলা করে দেশে সাম্প্রদায়িক শক্তির বহিঃপ্রকাশ ঘটাতে চায়। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সাম্প্রদায়িক গোষ্ঠীর মোকাবেলা করতে হবে।

বিবৃতে সরকারের কাছে প্রবাসীরা আবেদন জানান, যেন অতি দ্রুত এই সব জঙ্গিগোষ্ঠীর শাস্তি নিশ্চিত করা হয়।

বিবৃতিতে তারা আরও বলেন, ড. জাফর ইকবাল অস্ত্র হাতে মুক্তিযুদ্ধ করেননি। কিন্তু যে সময়টায় খুব প্রয়োজন, সেই আঁধারকালে কলমকে অস্ত্র বানিয়ে রুখে দাঁড়িয়েছেন। মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির বিরুদ্ধে তার লেখনী প্রজন্মের পর প্রজন্মকে আলোকিত করেছে। প্রবল দুঃসময়ে বাতিঘর হয়ে আলো যুগিয়েছেন। এটাই ছিল তার অপরাধ! তাই তার ওপর এই হামলা অপ্রত্যাশিত নয়।

বিবৃতিতে সম্মতি জানান ইকবাল হোসেন মিঠু, ড. বিদ্যুৎ বড়ুয়া, জাহাঙ্গীর আলম, আমির জীবন, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আবদুল আল জাহিদ, আবু সাঈদ, রেজাউল হক, ইফতেকার সম্রাট, আহসান উজ্জামান, রেজাউল করিম, ডা. সানন্দা ইকবাল, কোহিনূর মুকুল, ডা. চাঁদনী, রিপন, হাসনাতসহ আরও অনেকে।

এমবিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]