পাকিস্তানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেসস্কো কর্তৃক ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি প্রদান করায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা। ইসলামাবাদের বাংলাদেশ হাইকমিশন ৩০ নভেম্বর অনুষ্ঠানের আয়োজন করে।

স্থানীয় সময় সন্ধ্যায় চ্যান্সারিতে আয়োজিত এ অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবং মুক্তিযুদ্ধের অবিস্মরণীয় গান ‘শোন একটি মুজিবরের থেকে লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি-প্রতিধ্বনি আকাশে-বাতাসে ওঠে রণী, বাংলাদেশ আমার বাংলাদেশ’-এর ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর ভাষণকে ইউনেসস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে গৌরবজনক স্বীকৃতি প্রদান করায় সব বাংলাদেশিকে আন্তরিক অভিনন্দন জানান।

অনুষ্ঠানে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশি সপরিবারে উপস্থিত ছিলেন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]