দুবাইয়ে দুই বাংলাদেশি শ্রমিক নিহত


প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ৩০ জুন ২০১৭

সংযুক্ত আরব আমিরাতের দুবাই জেবল আলি ডিয়াইপি ওয়ানে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে দুই বাংলাদেশি শ্রমিক নিহত ও একজন আহত হয়েছেন। শুক্রবার (৩০জুন) সকাল সাত টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মো. মনির (২৭) ও কুতুবদিয়া উপজেলার মো. বেলাল হোসাইন (২৫)। আহত মো. শাহিন নিহত মনিরের বড় ভাই। সবাই জেবল আলী আল হাসানী গ্রুপ অব কোম্পানির শ্রমিক।

একই কোম্পানিতে কর্মতরত মো. রুবেল জাগো নিউজকে জানান, নিহত দুইজনের মরদেহ দুবাই সোনাপুর মেডিকেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত শাহিন দুবাই রাশিদিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

PhotoGallery

তিনি আরও জানান, বৃহস্পতিবার রাতে নিয়মিত ডিউটি শেষ করে শুক্রবার সকালে তারা তিনজনে একটি সেপটিক ট্যাংক পরিষ্কার করার (২০০০ দিরহামের বিনিময়ে) কাজ নেন। মনির সেপটিক ট্যাংকের ঢাকনা খোলে ট্যাংক পরিষ্কার করার জন্য প্রবেশ করার কিছুক্ষণের মধ্যে মারা যান। এরপর বেলাল প্রবেশ করলে তিনিও নিথর হয়ে যান।

তাদের দুইজনকে সাহায্য করতে শাহীন সেপটিক ট্যাংকে নামলে তিনিও বেহুশ হয়ে যান। তাদের অবস্থা দেখে তাৎক্ষণিকভাবে কোম্পানির অন্য লোকজন এসে শাহীনকে উদ্ধার করে। নিহতদের মরদেহ পুলিশ মর্গে নিয়ে যান।

নিহত মনির, আহত শাহীন ও মো. মিন্টু তিন ভাই একই কোম্পানিতে কাজ করেন। এ ব্যাপারে দুবাই কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একে এম মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, এই বিষয়ে আমরা খোঁজ-খবর নিচ্ছি।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]