ঈদের দিন কুয়েতে ‘একখণ্ড বাংলাদেশ’


প্রকাশিত: ১০:০১ এএম, ২৬ জুন ২০১৭

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ! মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের মধ্যে একটি ঈদুল ফিতর। ধর্মীয় ভাব-গাম্ভীর্যসহ নানা আয়োজনের মধ্যমে দিনটিকে পালন করেছেন কুয়েত প্রবাসীরা। সকাল থেকে কুয়েত সিটির কুর্তুবায় সরকারি বাসভবনে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সঙ্গে কুয়েত প্রবাসী ও তাদের পরিবারের সদস্যরা শুভেচ্ছা বিনিময় করেন।

ওপেন হাউস ডে সকাল হতে কুয়েতের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক, সাংবাদিকসহ কমিউনিটির নেতৃবৃন্দ একে একে রাষ্ট্রদূতের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে করেন। বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীদের অংশগ্রহণে বাংলাদেশ হাউস পরিণত হয় একখণ্ড বাংলাদেশে।

এসময় রাষ্ট্রদূত এস এম আবুল কালাম প্রবাসের মাটিতে দেশের সুনাম যাতে নষ্ট না হয় সেজন্য কুয়েতের আইন মেনে চলার জন্য প্রবাসীদের বিশেষভাবে অনুরোধ করেন এবং সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কুয়েত প্রবাসীদের সুখ-দুঃখের খোঁজ-খবর নেন।

এসময় উপস্থিত ছিলেন- কুয়েত দূতাবাসের শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খাঁন, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) জহিরুল ইসলাম খাঁন, প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমানসহ দূতাবাস কর্মকর্তা-কর্মচারীরা। এরপর দুপুরে কুয়েত দূতাবাসের পৃষ্ঠপোষকতায় ও রাষ্ট্রদূতের আমন্ত্রণে কুয়েত প্রবাসী ও কমিউনিটি নেতৃবৃন্দের সঙ্গে প্রীতি ভোজে অংশগ্রহণ করেন রাষ্ট্রদূত আবুল কালাম।

এসএইচএস/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]