আপন নিবাসের পাশে ফ্রান্সের ফ্রেন্ডশিপ গ্রুপ


প্রকাশিত: ০২:৪৫ এএম, ২২ জুন ২০১৭

দৈনিক মাত্র ১৫০০ টাকায় ২৫ জনের তিন বেলার খাবার খরচ দিয়ে চলছে ‘আপন নিবাস’ নামে একটি বৃদ্ধাশ্রম। সেই টাকা যোগাতেও হিমশিম খেতে হচ্ছে এই বৃদ্ধাশ্রমের দায়িত্বশীলদের। তাই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের আশ্রয় নিলেন উদ্যোক্তারা।

ফেসবুকের সূত্র ধরে আপন নিবাসের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিলেন ফ্রান্সে বাংলাদেশি প্রবাসীদের ফেসবুকভিত্তিক সংগঠন ফ্রেন্ডশিপ গ্রুপ। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একথা আরও একবার প্রমাণ করলেন ফ্রান্সের প্রবাসী বাংলাদেশি তরুনদের সমন্বয়ে গড়া ফেসবুকভিত্তিক এ জনপ্রিয় সংগঠন।

ফ্রেন্ডশিপ গ্রুপের ১০ জন উদ্যোক্তা নিজেদের অর্থ সহায়তার পাশাপাশি কমিউনিটির বিভিন্ন মানুষের কাছ থেকে আর্থিক সহযোগিতা নিয়ে আপন নিবাসকে হস্তান্তর করেছেন।

গত রোববার প্যারিসের গার্দুনর্ডের  স্থানীয় একটি রেস্টুরেন্টে সহযোগিতার অর্থ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফ্রেন্ডশিপ গ্রুপের অন্যতম উদ্যোক্তা জয় শিকদার, হাসান হাওলাদার, শাহীন মোল্লা, ইয়াছিন মোহাম্মদ সোহাগ, কবির হোসেন, শহিদুল ইসলাম, মামুন ঢালী, শামীম মিয়া ও আল কাউছার প্রমুখ।

এ সময় তারা জানান, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে তাদের এই গ্রুপ প্রতিষ্ঠা লাভ করে। ভবিষ্যতেও মানুষের কল্যাণে তাদের সহায়তার ধারা অব্যাহত থাকবে।

এসআর/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]