‘প্রবাসীদের মালিক পরিবর্তনের সুযোগ সৃষ্টির জন্য কাজ করে যাচ্ছি’


প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৭ মে ২০১৭

সংযুক্ত আরব আমিরাতে মালিকানা পরিবর্তনের সুযোগ না থাকায় বিপাকে আছেন প্রবাসীরা। আপাতত নতুন ভিসা ইস্যু না হলেও মালিক পরিবর্তনের সুযোগ সৃষ্টির জন্য কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন আমিরাত সফররত বাংলাদেশের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

মঙ্গলবার রাতে আমিরাতের রাজধানী আবুধাবির ইন্টার কন্টিনেল্টাল হোটেলের হল রুমে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আবুধাবি কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সহযোগিতায় আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রবাসীরা মন্ত্রীর কাছে তাদের দাবি-দাওয়া তুলে ধরে বলেন, প্রবাসে অনেকে নানা জটিলতায় যখন দেশে ফিরে যান তখন তাদের প্রবাসলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দেশে কর্মসংস্থান সৃষ্টি করা এবং একজন প্রবাসী তার প্রবাস জীবন শেষ করে যখন দেশে খালি হাতে ফেরেন তখন তাকে পেনশনের আওতায় নিয়ে আসতে হবে।

মন্ত্রী সবার দাবির উত্তরে বলেন, বর্তমান সরকার প্রবাসীদের জন্য কাজ করে যাচ্ছে।

আমিরাতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ এমরানের সভাপতিত্বে দূতাবাসের শ্রম কাউন্সিলর আরমান উল্লাহ চৌধুরীর পরিচালনায় মতবিনিময় সভায় মন্ত্রণালয়ের সচিব বেগম শামসুন্নাহার, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক নাছের তালুকদার, সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট ইমরাদ হোসেন ইমু, আবুধাবি শেখ যায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাবিব উল্লাহ খোন্দকার, জনতা ব্যাংকের সিইও মোহাম্মদ ইসমাইল বক্তব্য করেন।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]