প্যারিসে এফজিএফের আনুষ্ঠানিক যাত্রা শুরু


প্রকাশিত: ০৫:০৫ এএম, ১৫ মে ২০১৭

সততা, সহযোগিতা, সহমর্মিতা আর ভ্রাতৃত্ববোধ বন্ধনের স্লোগানকে সামনে রেখে প্যারিসে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে উদীয়মান প্রবাসী বাংলাদেশি তরুণদের সংগঠন ‘ফ্রেন্ডশিপ গ্রুপ ফ্রান্স’ (এফজিএফ)। এ উপলক্ষে স্থানীয় সময় রোববার প্যারিসের গার্দো নর্দের স্থানীয় একটি রেস্টুরেন্টে সদস্য সভা অনুষ্ঠিত হয়।

সভায় ফ্রান্সে নতুন আগতদের নানা সমস্যা, বেকারদের চাকরি দেয়া, প্রবাসে মৃতদের মরদেহ দেশে প্রেরণে আর্থিক সহযোগিতা প্রদানসহ এফজিএফের বিভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরা হয়।

এফজিএফের মূল প্রতিপাদ্য বিষয়গুলোর মধ্যে রয়েছে, ফ্রান্সে নতুন আগতদের সম্পূর্ণ ফ্রি গাইড; বেকারদের জন্য চাকরির অনুসন্ধান; প্রবাসীদের মরদেহ বাংলাদেশ প্রেরণে সহযোগিতা; ডমিসিল সমস্যার সমাধান; কমিউনিটি কল্যাণে সহযোগিতা; বাংলাদেশ কমিউনিটিকে সঙ্গে নিয়ে বিদেশিদের কাছে দেশীয় সংস্কৃতি উপস্থাপন এবং মাদকমুক্ত যুব সমাজ গড়া।

পরিশেষে আগামী ঈদের পর জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অভিষেক ও কার্যনির্বাহী পরিষদের পরিচিতি সভা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

সংগঠনের উদ্যোক্তা জয় শিকদারের সভাপতিত্বে এবং ইয়াছিন মোহাম্মদ সোহাগের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন হাসান হাওলাদার, শাহীন মোল্লা, আল কাউছার, কবির হোসেন, শহিদুল ইসলাম মামুন ঢালী, শামীম মিয়া, হাবিবুর রহমান প্রমুখ।

এমএমজেড/আরএস/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]