বাংলাদেশ এখন উন্নয়নের মডেল


প্রকাশিত: ০১:১৫ পিএম, ৩০ এপ্রিল ২০১৭

তথ্য সচিব মর্তুজা আহমেদ বলেছেন, বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। সকল সূচকে বাংলাদেশের উন্নয়ন এগিয়ে চলেছে। উন্নয়নের এ অগ্রযাত্রায় প্রবাসীদের বিরাট অবদান রয়েছে।

রোববার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলসে বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত উন্নয়ন মেলা ও বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

দেশের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড বর্ণনা করে তিনি বলেন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ কনস্যুলেটর কনসাল জেনারেল প্রিয়তোষ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান, কমিউনিটি নেতা মোমিনুল হক বাচ্চু প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র, মুক্তিযুদ্ধের বাংলা সিনেমা প্রদর্শন, শিশুদের পরিবেশনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় হয়।

এমআরএম/ওআর/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]