কাতারে বঙ্গবন্ধু পরিষদের নববর্ষ উদযাপন


প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ২১ এপ্রিল ২০১৭

কাতারে বঙ্গবন্ধু পরিষদ দোহা মহানগরের উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন, সাংস্কৃতি অনুষ্ঠান, পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাতে কাতারের রাজধানী দোহার সালাতা রিতাজ রয়েল হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের দোহা মহানগর সভাপতি আলহাজ হাসান মাবুদ এবং প্রধান অতিথি ছিলেন কাতার বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মুসা।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,

কাতার বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. হারুন, সহসভাপতি মো. ফোরকান, সহসভাপতি ফরিদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এম সফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, বাংলা ভাষা ও সাংস্কৃতি আজ বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হতে চলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। বাংলাকে জাতিসংঘ আনুষ্ঠানিকভাবে দাপ্তরিক ভাষা হিসেবে স্বীকৃতি দেবে বলে আশা প্রকাশ করেন তারা।

বক্তারা আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ স্বীকৃতি অর্জন করে। বিএনপি ক্ষমতায় না আসতে পেরে স্বাধীনতাবিরোধী জামায়াতকে সঙ্গে নিয়ে দেশে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সহিংস পরিস্থিতি সৃষ্টি করেছে।

এসআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]