মিলানে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত


প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৭ এপ্রিল ২০১৭

ইতালির মিলানে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। সোমবার (১৭ এপ্রিল) সকাল ১০টায় মিলানের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয় মিলনায়তনে যথাযোগ্য মর্যাদায় এ দিবস পালন করা হয়।

কনসাল জেনারেল রেজিনা আহমেদের সভাপতিত্বে এবং কনসাল রফিকুল করিমের পরিচালনায় শুরুতেই কোরআন তেলাওয়াত করেন প্রশাসনিক কর্মকর্তা কাজী নসিবুল ইসলাম। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কনসাল রফিকুল করিম এবং ভাইস কনসাল নাফিসা মনসুর।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিলান লোম্বারদিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মান্নান মালিথা, সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান, যুগ্ম সাধারণ সম্পাদক তুহিন মাহামুদ, লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক আরফান সিকদার, সাংস্কৃতিক সম্পাদক সরোয়ার হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জালাল হাওলাদার, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম কাওছার, আকরাম হোসেন, খান রিপন প্রমুখ।

কনসাল জেনারেল রেজিনা আহমেদের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। পরে দোয়া ও উপস্থিত সবার জন্য আপ্যায়নের মাধ্যমে কর্মসূচি শেষ করা হয়।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]