স্বর্ণ-কিশোরী ইউরো জোনপ্রধান হলেন ফারজানা


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৭

ফারজানা হক তুরিন; ইতালি প্রবাসী একজন বাংলাদেশি তরুণী। দীর্ঘদিন ধরে বাবার সঙ্গে উন্নত দেশ ইতালির পর্যটন কেন্দ্র ফিরেন্স শহরে বসবাস করছেন।

সম্প্রতি স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন ইউরো জোনের প্রধান নির্বাচিত হয়েছেন তিনি।

ইউরো জোনের প্রধান নির্বাচিত করায় ফাউন্ডেশনের সিইও ফারজানা ব্রাউনিয়া ও বাংলাদেশ প্রধান আতিয়া সানজিদা ঐশীসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জানিয়েছেন তুরিন।

তুরিন প্রবাসী সাংবাদিক ও ইউকে চ্যানেল আই টেলিভিশনের বিশেষ প্রতিনিধি এমদাদুল হকের মেয়ে। নতুন দায়িত্ব পেয়ে ইউরোপে বসবাসকারী সব বাংলাদেশির সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেছেন তুরিন।

তুরিনের গ্রামের বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার মাইজদীতে। ১৯৯৮ সালে জন্ম নেয়া তুরিনের মা ডালিয়া চৌধুরী মারা যান ২০০৬ সালে। এরপর ২০০৮ সালে বাবার সঙ্গে ইতালি পাড়ি জমান। বর্তমান কোয়ারথ বাংলায় ইন্টারমিডিয়েটে পড়ছেন তিনি।

মেয়ের কৃতিত্বে সাংবাদিক এমদাদুল হক জানান, এ কৃতিত্ব শুধু ফারহানার একার নয়, সব বাংলাদেশি প্রবাসীর। বাবা হয়ে আমি মেয়ের জন্য সবার কাছে দোয়া চাই।

একই সঙ্গে স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এমএমএ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]