বুর্জ খলিফার আলোকসজ্জা নিয়ে ভুল বার্তা


প্রকাশিত: ০২:১৬ পিএম, ২৯ মার্চ ২০১৭

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে ‘মাদার অব দ্য ন্যাশন’ উৎসব। এ উপলক্ষে দেশটিতে বিশ্বের সর্বোচ্চ উঁচু ভবন বুর্জ খলিফায় আলোকসজ্জা করা হয়। তবে এ আলোকসজ্জা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুল বার্তা ছড়ানো হচ্ছে।

গত ২৬ মার্চ থেকে শুরু হয়েছে ১০ দিনব্যাপী এ উৎসব। তবে গত বছরের একই উৎসবের কিছু ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোকসজ্জায় বাংলাদেশের পতাকা দেখানো হয়েছে বলে বলা হচ্ছে। এ নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন।

ফেসবুকে দুটি ছবি দিয়ে একজন লিখেছেন, ‘সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নির্মিত বর্তমান পৃথিবীর সবচেয়ে উঁচু টাওয়ার বুর্জ খলিফায় লাল-সবুজের পতাকা দেখে আমার গর্বে বুকটা বেড়ে যায়।’

আরেকজন ছবি পোস্ট করে লেখেন, ‘দুবাইতে বুরুজ খলিফাতে বাংলাদেশের জাতীয় পতাকা, ২৬ মার্চ উপলক্ষে।’
bk
বাংলাদেশি আরেক প্রবাসী ছবি পোস্ট করে লিখেছেন, ‘বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা দেখলে নিজেকে বাঙালি হিসেবে অনেক গর্বিত মনে করি, ২৬ শে মার্চ।’

এসব পোস্টের নিজে বিভিন্ন মন্তব্যও করেছেন অনেকে। তবে বিষয়টি সম্পর্কে অবগত নন বলে জাগো নিউজকে জানিয়েছেন দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান।

জাগো নিউজের আমিরাত প্রতিনিধিকে তিনি বলেন, বুর্জ খলিফায় এ রকম কিছু হলে কনস্যুলেট অবগত থাকত। আমিরাতে কোনো জাতীয় পত্রিকায়ও এমন সংবাদ আসেনি।

উল্লেখ্য, গত বছরের ২১ মার্চ মারিচ্রিস নামে এক নারী ইউটিউবে বুর্জ খলিফার একটি ভিডিও প্রকাশ করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের বলে যে ছবিগুলো ছড়ানো হচ্ছে ভিডিওটিতে ২ মিনিট ৮ সেকেন্ড ও চার মিনিট ১০ সেকেন্ড স্থিতচিত্র। তবে সেখানে বাংলাদেশ সংশ্লিষ্ট কোনো দৃশ্য ছিল না তা স্পষ্টই বোঝা যাচ্ছে।

আরএস/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]