দুবাই কনস্যুলেটে মহান স্বাধীনতা দিবস উদযাপন


প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৬ মার্চ ২০১৭

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইতে অবস্থিত দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে যথাযোগ্য মর্যাদা ও ভাব-গাম্ভীর্যের মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) সকাল ৯টায় কনস্যুলেট জেনারেল প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি উদযাপনের কার্যক্রম শুরু হয়। পরে কনস্যুলেট জেনারেল কনফারেন্স রুমে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে প্রাঞ্জল বিশেষ আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কনসাল জেনারেল এস. বদিরুজ্জামান। অনুষ্ঠানের শুরুতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

এতে আমিরাতে অবস্থানরত প্রবাসী সাংবাদিক, কনস্যুলেটের কর্মকর্তারা, দুবাই, শারজাহ, ফুজিরাহ, রাস আল-খাইমাহ, আজমান থেকে আসা কমিউনিটি ব্যক্তিসহ বিভিন্ন সংগঠেনর নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিএ/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]