গণহত্যা দিবসে ডেনমার্ক অা.লীগের কর্মসূচি


প্রকাশিত: ১০:৩৮ পিএম, ২৩ মার্চ ২০১৭

বাংলাদেশের জাতীয় সংসদে ইতোমধ্যেই ২৫ মার্চকে গণহত্যা দিবস পালন করার জন্য বিল পাস করা হয়েছে। অার সে সূত্র ধরে ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি প্রদানের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগ।

ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ থেকে দেশটির পার্লামেন্টের স্পিকার পিয়া কারসগার্ড বরাবর স্মরকলিপি প্রদান এবং গণহত্যায় নিহত সব শহীদের স্মরণে পার্লামেন্ট ভবনের সামনে ২৫ মার্চ সন্ধ্যা ৬টায় মোমবাতি প্রজ্জলন করার উদ্যোগ নেয়া হয়েছে।

এই মহতী উদ্যোগটি এসেছে ডেনমার্ক আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে। ২৫ মার্চকে ঘিরে ডেনমার্ক প্রবাসী বাংলাদেশিরা গ্রহণ করেছেন বিভিন্ন কর্মসূচির।

বৃহস্পতিবার এক বিবৃতিতে ২৫ মার্চ শহীদের স্মরণে মোমবাতি প্রজ্জলন অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ডেনমার্কে বসবাসরত বাংলাদেশিদের অনুরোধ জানিয়েছেন ডেনমার্ক আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বিবৃতিদাতারা হলেন ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু, সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, ডেনমার্ক যুবলীগ সভাপতি জামিল আখতার কামরু, সাধারণ সম্পাদক আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম, ঘাতক দালাল নির্মূল কমিটি ডেনমার্ক শাখার সদস্য সচিব মোতালেব ভূঁইয়া প্রমুখ।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]