প্রবাসীদের সহযোগিতা চান জেদ্দা কনস্যুলেটের নবনিযুক্ত কনসাল


প্রকাশিত: ০১:৩৯ পিএম, ০৭ মার্চ ২০১৭

জেদ্দা কনস্যুলেটে বাংলাদেশের নবনিযুক্ত কনসাল জেনারেল মো. এফ এম বোরহান উদ্দিন কনস্যুলেটের কার্যক্রম পরিচালনায় প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা চেয়েছেন। তিনি বলেন, নানান সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সর্বোত্তম সেবা দিতে চায় জেদ্দা কনস্যুলেট। তিনি এ ব্যাপারে জেদ্দায় বাংলা গণমাধ্যমেরও সহযোগিতা কামনা করেন।

স্থানীয় সময় রোববার ( ৫ মার্চ) বিকেলে জেদ্দা কনস্যুলেট কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন কনসাল জেনারেল। জেদ্দায় কর্মরত বাংলা গণমাধ্যমের সাংবাদিকরা মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, কার্যালয় প্রধান আজিজুর রহমান, কাউন্সিলর (লেবার) আলতাফ হোসেন, কাউন্সিলর (শিক্ষা ও শ্রম) কাজী আমিনুল ইসলাম, কাউন্সিলর (ভিসা ও পাসপোর্ট) মো. কামরুজ্জামান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। অনুষ্ঠানের শুরুতে কনসাল জেনারেল জেদ্দা কনস্যুলেটের কার্যক্রম সাংবাদিকদের অবহিত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, কনস্যুলেটে প্রবাসী বাংলাদেশিদের চাহিদা অনেক। বিপুলসংখ্যক বাংলাদেশি প্রতিদিন সেবা নিতে কনস্যুলেটে আসছেন। কিন্তু জনবল সঙ্কটের কারণে অনেক সময় তাদের কাঙ্ক্ষিত সেবা দেয়া যাচ্ছে না। তবে সরকার প্রবাসীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক ও সচেতন। সরকারের পক্ষ থেকে প্রবাসীদের সর্বোচ্চ সেবা দেয়ার নির্দেশনা রয়েছে। সে লক্ষ্যেই কাজ করছে জেদ্দা কনস্যুলেট।

বোরহান উদ্দিন জানান, জেদ্দা কনস্যুলেটে বাংলাদেশের জাতীয় অনুষ্ঠানগুলো সবার জন্য উম্মুক্ত। ইতোমধ্যে তিনি কমিউনিটি ও প্রবাসী বিভিন্ন সামাজিক সংগঠনের লোকজনদের সঙ্গে বৈঠক শুরু করেছেন।

উল্লেখ্য, নতুন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন গত ১৬ ফেব্রুয়ারি জেদ্দা কনস্যুলেটে যোগ দেন। তিনি বিদায়ী কনসাল জেনারেল শহিদুল করিমের স্থলাভিষিক্ত হন। যোগদানের পর রোববার প্রথম তিনি সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিক মতবিনিময় করেন।

জেএইচ/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]