বিশ্বখ্যাত এটনে পড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোর কাশিফ


প্রকাশিত: ০৯:২৯ এএম, ০৩ মার্চ ২০১৭

বিশ্বখ্যাত এটনে পড়তে যাবেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোর কাশিফ। বিখ্যাত এই স্কুলেই পড়াশুনা করেছেন প্রিন্স উইলিয়াম এবং হ্যারি। শুধু তাই নয় এটন স্কুল থেকে ৭৬ হাজার পাউন্ড সমমানের সম্মানজনক স্কলারশিপও পেয়েছেন কাসিফ। ব্রিটিশ ভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

কাসিফ কামালির বয়স ১৫ বছর। সে লন্ডনের ফরেস্ট গেট স্কুলে পড়াশুনা করছেন। এখন ফরেস্ট গেট ছেড়ে এটনে নতুন অধ্যায় শুরু হবে কাসিফের।

Bangladeshi
আগামী সেপ্টেম্বর থেকেই নতুন স্কুলে কাশিফের ক্লাস শুরু হবে। তিনি এখানে এ-লেভেলে গণিত, রসায়ন, ইংরেজি, সাহিত্য, জীববিদ্যা এবং ইতিহাসে পড়াশুনা করবেন।

তিন ভাই বোনের মধ্যে কাসিফ দ্বিতীয়। তার বড় ভাই ইহতিসাম (২১) এবং ছোটবোন তাসনিম (৯)। এত বড় সম্মানজনক স্কলারশিপ পেয়ে খুব আনন্দিত কাসিফ। তবে তিনি নিজের শেকড়কে কখনো ভুলে যেতে চান না।

কাসিফ বলেন, ‘আমার এবং ভাই-বোনের সুন্দর ভবিষ্যতের জন্য বাবা-মা সারাজীবন সংগ্রাম করেছেন। আমার এই অর্জন তাদের সেই চেষ্টার ফসল। এটনে যারা পড়াশুনা করেন তারা যেসব সুযোগ-সুবিধা পেয়েছেন সেসবের সঙ্গে আমি পরিচিত নই।

Bangladeshi
আমি এখন যে বিশেষ সুবিধা পেয়েছি তা আমি দু’হাত ভরে গ্রহণ করব। তবে আমি যা তাই থাকব। আমি যেখান থেকে এসেছি তা কখনোই ভুলব না।

কাসিফের বাবা শাহ একজন ইমিগ্রেশন কর্মকর্তা। শারীরিক প্রতিবন্ধকতা নিয়েই তিনি হিটথ্রো বিমানবন্দরে কর্মরত রয়েছেন। কাসিফের মা জন্মসূত্রে বাংলাদেশি আর বাবার জন্ম ব্রিটেনে।

টিটিএন/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]