মালয়েশিয়ায় রেস্টুরেন্ট ‘রাজধানী ২’ এর উদ্বোধন


প্রকাশিত: ০৪:০৬ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

মালয়েশিয়ায় বাংলাদেশিদের বাণিজ্যিক স্থান কোতারায়া বাংলা মার্কেটে রেস্টুরেন্ট রাজধানী-২ এর যাত্রা শুরু হয়েছে। শুক্রবার রেস্টুরেন্টের উদ্বোধন করেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন।

উদ্বোধনী উনুষ্ঠানে এহছানুল হক মিলন বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশিরা বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন। প্রবাসীরাই দেশের সূর্য সন্তান। বিদেশের মাটিতে বাংলাদেশি খাবারের জনপ্রিয়তা বেড়েছে। প্রবাসীদের এ উদ্যোগকে অভিনন্দন জানান তিনি।

শরিয়তপুর জেলার নড়িয়া থানার মশুরা গ্রামের কাজী সালাহ উদ্দিন বলেন, মালয়েশিয়ায় বাংলাদেশি প্রবাসীরা মালয়, ইন্ডিয়ান খাবার খেয়ে অভ্যস্ত নয়। অনেক বাংলাদেশি বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন। দেশটিতে বসবাসরত প্রবাসীরা চায় দেশের রুচিশীল খাবার খেতে। আমরা তাদের কথা বিবেচনা করে এই রেস্টুরেন্ট উদ্বোধন করলাম।

2016October

এ ছাড়া মালয়েশিয়ানসহ ইউরোপ, আমেরিকা ও বিভিন্ন দেশ থেকে ঘুরতে আসা পর্যটকদেরও বাংলাদেশি খাবার খুবই পছন্দ। সবাই  আমাদের রেস্টুরেন্টের খাবার গ্রহণ করতে পারে তার জন্য আমরা সব রকম খাবারের ব্যবস্থা গ্রহণ করেছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যবসায়ী কমিউনিটি নেতা ড. আহমেদ বুরহান, শহিদ উল্লাহ শহিদ, কোতারায়া বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদ বাদল, এমকে রহমান আরিফ, হাজী কবির, মিযানুর রহমান, হুমায়ূন কবির, মো. মিন্টু, জসেবুল আলম বিপ্লব, ইমন হাসান, সোহেল রানা মিল্কিসহ আরও অনেকে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]