আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কুয়েত বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশিত: ০৫:৩২ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কুয়েত মহানগর শাখার উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ২১ শে ফেব্রুয়ারি কুয়েত সিটির গুলশান হোটেলে স্থানীয় সময় রাত ৯টায় এ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে মোহাম্মদ আব্দুল মতিন স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রবাসী সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক ও  পেশাজীবী দল বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শাহী ইমরান শিকদার।

আরও বক্তব্য দেন আব্দুল করিম, মাসুদ পাটোয়ারী, তৈয়ব গাজী, মোহাম্মদ হানিফ, আবুল কাশেম, শামীম আহম্মেদ, মকবুল বরকান্দাজ, সাইফুল ইসলাম, বেলাল হোসেন চট্টু।

প্রধান অতিথির বক্তব্যে শাহী ইমরান শিকদার বলেন, দল আমাকে এই সম্মানে সম্মানিত করায় দল এবং দেশের প্রতি আমার দায়িত্ব আরও বেড়ে গেল। আগামী দিনগুলোতে সাহিত্য, দল ও দেশের জন্য আমার সর্বোচ্চটুকু দেয়ার জন্য চেষ্টা করব।

টিপু করিমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুমিল আহমেদ, মো. মোশারফ হোসেনসহ কুয়েত বিএনপির সহযোগী সংগঠনগুলোর নেতা কর্মীরা।

আলোচনা সভা শেষে কুয়েতের সাহিত্যাঙ্গণে ও দলের প্রতি বিশেষ অবদানের জন্য প্রধান অতিথিকে দলের পক্ষ হতে একুশে সম্মাননা পদক প্রদান করা হয়। পরিশেষে মাওলানা ইয়াহিয়া পরিচালানায় ভাষা শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

জেডএ/আরআইপি

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]