সুইজারল্যান্ডে অস্থায়ী শহীদ মিনারে মাতৃভাষা দিবস উদযাপন


প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও অান্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশিরা। একুশ উদযাপন পরিষদ সুইজারল্যান্ড ও ওয়ার্ল্ড বড়ুয়া অর্গানাইজেশনের উদ্যোগে ইউনাইটেড নেশন কার্যালয় জেনেভার ব্রোকেন চেয়ার স্কয়ারে একুশে ফেব্রুয়ারি উদযাপন উপলক্ষে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে বায়ান্নর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন।

ভাষা সৈনিকদের স্মরণে প্রথমে ফুল দিতে অাসেন জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশন প্রতিনিধি ওয়াদুদ, সুইজারল্যান্ড ইবিপিএ সাধারণ সম্পাদক হোসেন শাহাদাত, ইবিপিএ কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, সুইস বাংলা কালচারাল অ্যাসোসিয়েশন সভাপতি রেজাউল হক ফরহাদ, চট্টগ্রাম সমিতি জেনেভার সভাপতি মহসিন, সুইজারল্যান্ড জিয়া পরিষদের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম শামীম, জেনেভা অাওয়ামী লীগের অামিনুল ইসলাম বাপ্পী, অানোয়ারুল ইসলাম, জেনেভা বিএনপির সভাপতি মোল্লা নজরুল, ইউসুফ ফরায়েজি প্রমুখ।

জেনেভার বাংলা পাঠশালার শিক্ষার্থী ও অভিবাবকবৃন্দের একুশে উদযাপনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল। ক্ষুদে শিক্ষার্থীদের নিজেদের মাতৃভাষার ইতিহাস ও সংস্কৃতির বিকাশে এমন উদযাপনগুলো বেশি বেশি অায়োজন ও সবার অংশগ্রহণ একান্ত জরুরি বলে অভিবাবকরা মত দেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটি সুইজারল্যান্ড-এর সভাপতি রতন বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান একুশে উদযাপনে অংশগ্রহণ করায় অায়োজক কমিটির পক্ষ থেকে সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশিদের ধন্যবান জানান।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]