ইতালি জালালাবাদ কল্যাণ সংঘের সুনাম নষ্টের অভিযোগ


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৭

ইতালিতে বৃহত্তর জালালাবাদ কল্যাণ সংঘের দীর্ঘদিনের সুনাম নষ্ট করতে একদল কুচক্রিমহল উঠেপড়ে লেগেছেন বলে অভিযোগ করেছে সংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দেশটিতে সিলেট মিলনায়তনে ইতালিতে অবস্থানরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিদের উপস্থিতিতে সংগঠনের আয়োজকরা এ অভিযোগ করেন।

সম্মেলনে ২০১৭-১৮ অর্থবছরের নতুন কমিটি ঘোষণা-পরবর্তী সার্বিক পরিস্থিতি তুলে ধরা হয়। বাংলাদেশ সমিতিসহ কমিউনিটির বিভিন্ন সংগঠনের সঙ্গে সমন্বয় করে অতীতের মতো সিলেট কমিউনিটি তথা বাংলাদেশ কমিউনিটি এবং সব অভিবাসীদের কল্যাণ সাধনে জালালাবাদ সংঘ কাজ করবে বলে জানানো হয়।

সংগঠনের সভাপতি অলিউদ্দিন শামীমের উপস্থিতিতে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহাম্মদ ফারুক লিপু। তিনি বলেন, জালালাবাদ কল্যাণ সংঘে দীর্ঘদিনের সুনাম নষ্ট করতে একদল কুচক্রী মহল উঠেপড়ে লেগেছে।

তিনি আরও বলেন, সংগঠনের সভাপতি অলিউদ্দিন শামীম জালালাবাদের সাবেক ও বর্তমান সভাপতি। কেন্দ্রীয় সংগঠন থেকেও তাকে ইতালি জালালাবাদের সভাপতি নির্বাচন করা হয়েছে। তার কর্মতৎপরতার খ্যাতি ইউরোপ, ইতালি, সিলেটসহ সারা বাংলাদেশে গোধূলীর মতো স্পষ্ট। যেহেতু লিউদ্দিন শামীম কোনো নির্বাচন কমিশনারের হাতে দায়িত্ব হস্থান্তর করেননি এবং সিলেটসহ বাংলাদেশের কোনো দায়িত্বশীল নির্বাচন কমিশনারকে স্বীকৃতি দেন নাই। এতএব নিজ থেকে নির্বাচন কমিশনার সেজে জালালাবাদের স্বর্ণালী ইতিহাস ঐতিহ্য বিনষ্টের সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে সংগঠনের সহ-সাধারণ সম্পাদক জাইয়েদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম , কোষাধ্যক্ষ্ সুলতান মাহমুদ, দফতর সম্পাদক রেজাউল করীম, সদস্য রেজাউল করীম রিপন, আরমান উদ্দীন স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের সভাপতি অলিউদ্দিন শামীম।

আরএস/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]