বার্সেলোনায় বর্ষবরণের আগাম আয়োজন প্রবাসীদের


প্রকাশিত: ০২:৪৩ এএম, ২৬ ডিসেম্বর ২০১৬

২০১৬ সালকে বিদায় জানাতে ও ২০১৭ সালকে আমন্ত্রণ জানাতে বার্সেলোনায় প্রবাসীদের অংশগ্রহণে ‘গেট-টুগেদার’ অনুষ্ঠিত হয়েছে।

শহরের প্রাগুয়া রেস্তোরাঁয় দুপুর রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অনুষ্ঠানে বার্সেলোনার প্রবাসী বাংলাদেশি ছাড়াও পার্শ্ববর্তী শহর সান্তাকলমা, প্যারিস ও লন্ডন থেকে আমন্ত্রিত অতিথিরা যোগ দেন।

মধ্যাহ্নভোজের আয়োজন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Barcelona

সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে বাংলাদেশের লোকগীতি ও দেশাত্মবোধক গান পরিবেশিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সমিতির সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, উপদেষ্টা আলাউদ্দিন হক নেসা, আব্দুল আউয়াল, সাধারণ সম্পাদক উত্তম কুমার, সাংগঠনিক সম্পাদক শফিক খান, কমিউনিদাদ দে বাংলাদেশ এন কাতালুনিয়া সংগঠনের উপদেষ্টা আব্দুল গনি এনাম, আবু তালেব লাবু, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন মিরন, বন্ধুসুলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলী আক্তার, প্রধান উপদেষ্টা জেবুন্নেসা হারুন, সহ-সভাপতি সেলিনা আক্তার, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার মনিকা, সাংগঠনিক সম্পাদক দিলরুবা আফরোজা, দফতর সম্পাদক মুন্নি আক্তার, মহিলা ও শিশুকল্যাণ বিষয়ক সম্পাদক তানিয়া নাজমুল, সদস্য জান্নাত ও সুমি।

আরো উপস্থিত ছিলেন- বার্সেলোনা বাংলা স্কুলের প্রতিষ্ঠাতা সদস্য জাহানারা জানু, সভাপতি শাহ আলম স্বাধীন, কমিউনিটির ব্যক্তিত্ব শফিকুর রহমান, জাহাঙ্গির আলম, আনোয়ারুল ইসলাম, জাকির ভূঁইয়া।

অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনায় ছিলেন সংগঠক কামরুল মোহাম্মদ, জিনাত শফিক ও সহজ মোল্লা।

এনএফ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]