বিজয় দিবসে দুবাই কনস্যুলেটে বিজয় মেলা


প্রকাশিত: ০২:৪২ এএম, ১৭ ডিসেম্বর ২০১৬

বিজয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের আয়োজনে বিজয় মেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) কনস্যুলেট প্রাঙ্গণে কয়েক হাজার প্রবাসী বাংলাদেশি বিকেল ৩টা থেকে মাঝরাত পর্যন্ত এ মেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা উপভোগ করেন।

dubai

অনুষ্ঠানে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল এস. বদিরুজ্জামান, ভাইস কনসুলার মেহেদুল ইসলা, কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান, কনস্যুলেটের লেবার কাউন্সিলর এএসএম জাকির হোসেন, কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদসহ প্রবাসী কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

সন্ধ্যার পর থেকে বিজয় মেলার মঞ্চে একে একে পরিবেশিত হয় দেশের গান, জাগরণের গান, দলীয় সঙ্গীত, ছোটদের মনের মতো সাজ, নৃত্য, নাটিকা এবং দেশি ও প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

dubai

মেলার বিভিন্ন স্টলে বাংলাদেশের বাহারি পণ্য, সুস্বাদু খাবার ও শীতের পিঠা প্রদর্শন করা হয়। দিনব্যাপী এ মেলা পরিণত হয় বাংলাদেশিদের মিলন মেলা হিসেবে।

বিএ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]