সম্মেলন ঘিরে মালয়েশিয়া আ.লীগের ব্যাপক প্রস্তুতি


প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৮ অক্টোবর ২০১৬

আগামী শনি ও রোববার (২২ ও ২৩ অক্টোবর) অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে মালয়েশিয়া আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজার নেতৃত্বে ৫০ জনের একটি ডেলিগেশন টিম সম্মেলনে অংশ নিচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এরইমধ্যে বাংলাদেশে পৌঁছেছেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক এ কামাল হোসেন চৌধুরী, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান ডাবলু।

এ ছাড়া মঙ্গলবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান কামালের নেতৃত্বে ৫ সদস্যের আরেকটি দল সম্মেলনে যোগ দিতে ঢাকায় পৌঁছায়।

আজ বুধবার মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেন মুকুলের নেতৃত্বে ৫ সদস্যের একটি দল বাংলাদেশে যাচ্ছে বলে এ প্রতিবেদককে জানান মকবুল হোসেন মুকুল। তবে সম্মেলনে মালয়েশিয়া থেকে ডেলিগেশন হিসেবে কয়জন কার্ড পাবেন সেটা নিশ্চিত নয়।

বাংলাদেশে অবস্থানরত মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে এ প্রতিবেদককে বলেন, মঙ্গলবার রাত ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে ৫০ জনের তালিকা দেয়া হয়েছে। ডেলিগেশন হিসেবে মালয়েশিয়া আওয়ামী লীগ কয়টা কার্ড পাবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ২০/২৫টি কার্ড পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

একইসঙ্গে মালয়েশিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ কেন্দ্রীয় কমিটিতে কোনো পদপ্রত্যাশী কি-না এমন প্রশ্নের জবাবে রেজাউল করিম বলেন, আমরা নেত্রীর দিকে তাকিয়ে আছি। তারপরও নেত্রীর বিশেষ ক্ষমতা বলে আমাদের অনেকেই কাউন্সিলর হিসেবে যোগ দেবেন।

মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষের প্রত্যাশা ঐতিহ্যবাহী আওয়ামী লীগের নেতৃত্বে এবারো বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা থাকবেন।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]