মন্ত্রী-মেয়রসহ ১২ সদস্যের প্রতিনিধি দল মালয়েশিয়ায়


প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৭ মে ২০১৬

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ ১২ সদস্যের একটি প্রতিনিধি দল মালয়েশিয়া সফর করছে।

শুক্রবার ভোর রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মালয়েশিয়া বিমানবন্দরে পৌঁছান তারা। সেখানে তাদের অভ্যর্থনা জানান- মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম মুকুল, পলিটিক্যাল কাউন্সিলর রইস হাসান সরোয়ার।

মালয়েশিয়া সফররত প্রতিনিধি দলে আরো রয়েছেন- পরিকল্পনা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি আব্দুল কালাম আজাদ, তাজুল ইসলাম এমপি, আব্দুল হাই এমপি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী মো. সাঈদ আনওয়ারুল ইসলাম, আফিল উদ্দিন, খলিলুর রহমান, মিজানুর রহমান, কল্লোল কুমার চক্রবর্তী ও রফিকুল ইসলাম।

চার দিনের সরকারি সফরে মালয়েশিয়া থেকে সিঙ্গাপুরে যাওয়ার কথা রয়েছে এই প্রতিনিধি দলের।

সফরে রাস্তা ও অবকাঠামো নির্মাণে বিটুমিনের পরিবর্তে আর সি সি ব্যবহার বিষয়ে অভিজ্ঞতা অর্জন ও নীতি নির্ধারণ বিষয়ক কর্মসূচিতে যোগ দেবেন তারা।

প্রতিনিধি দলটি যখন মালয়েশিয়া বিমানবন্দরে পৌঁছায় তখন সেখানে মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ওহিদুর রহমান ওহিদ, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, হাজী জাকারিয়া, মাহতাব খন্দকার, এ কামাল চৌধুরী, আব্দুল করিম, সাইফুল ইসলাম সিরাজ, শাখাওয়াত হোসেন, যুবলীগের আহ্বায়ক তাজকির আহমেদ, আবু হানিফ, মানসুর আল বাশার সোহেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল হাসান, শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেন, ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ওয়াসিম ওয়াজেদসহ মালয়েশিয়া আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এনএফ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]