মালয়েশিয়ায় বঙ্গমাতা বইয়ের মোড়ক উন্মোচন


প্রকাশিত: ০৫:৫০ এএম, ২৪ মে ২০১৬

মালয়েশিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবন ও কর্ম নিয়ে `বঙ্গমাতা গ্রন্থ` বইয়ের মোড়ক উন্মোচন করা  হয়েছে।  সোমবার বিকেলে  বাংলাদেশের হাই  কমিশনার মো. শহিদুল ইসলাম নিজ দফতরে বইটির মোড়ক উন্মোচন করেন।

বইটি সম্পাদনা করেন বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক ও সাংবাদিক এম. আনিসুর রহমান।

হাই কমিশনার মো. শহিদুল ইসলাম বলেন, পরিবারের কঠিন সময়গুলোতে সঠিক ও বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নিতেন শেখ ফজিলাতুন্নেছা।যার জন্য বঙ্গমাতা আজও সবার কাছে অনুপ্রেরণা।

তিনি আরো বলেন, তাঁর মত মহীয়সী নারীর জীবন নিয়ে গবেষণাধর্মী কাজ খুব কম। এই বইটি সেরকম একটি বই, যেখানে এই মহীয়সী নারীর জীবনকর্ম আলোচনা করা হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডেপুটি হাই কমিশনার মো. ফয়সল আহমেদ, কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম মুকুল, কাউন্সিলর (রাজনৈতিক) মো. রইছ হাসান সরওয়ার, ফার্স্ট সেক্রেটারি এসকে শাহীন, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মুশাররাত জেবিন, ফার্স্ট সেক্রেটারি শাহিদা সুলতানাসহ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এছাড়া বঙ্গমাতা পরিষদ মালয়েশিয়া শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সাবাহ প্রদেশের সভাপতি মানিক মিয়া সেকেন্দার আলি, ব্রুনাইয়ের সভাপতি মো. আবুল কাশেম প্রমুখও এ সময় উপস্থিত ছিলেন।

এমএমজেড/এএইচ/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]